Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশত্যাগের সময় পিকে হালদারের দুই নারী সহযোগী গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৯:২৮ এএম

পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির প্রায় ২০০ কোটি টাকা আত্মসাৎকারী পি কে হালদারের দুই নারী সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব। দেশ ছেড়ে পালানোর সময় তাদের গ্রেফতার করে এলিট ফোর্সটি।

২০২০ সালের জানুয়ারিতে পি কে হালদারের বিরুদ্ধে ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও পাচারের অভিযোগে একটি মামলা করে দুদক। সেই মামলার তদন্তে এখন পর্যন্ত প্রায় তিন হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের তথ্য পেয়েছে মামলার তদন্ত সংস্থা। তবে মামলা দায়েরের আগেই পিকে হালদার পালিয়ে কানাডা চলে যান। পাচারের টাকায় কানাডায় তিনি ব্যবসা করছেন বলে বিভিন্ন সূত্রে জানা যায়। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে ধরিয়ে দিতে ইন্টারপোল রেড নোটিশ জারি করেছে। পরে চলতি বছরের ১৪ মে ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে পি কে হালদারকে গ্রেফতার করে দেশটির গোয়েন্দা সংস্থা।

ইতোমধ্যে পি কে হালদারের বেশ কয়েকজন সহযোগীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সর্বশেষ আজ দুইজনকে গ্রেফতারের কথা জানায় এলিট ফোর্স র‌্যাব।

তাদের নামপরিচয় না জানলেও দুইজন নারী বলে জানিয়েছে র‌্যাব। তাদের কখন ও কোথা থেকে গ্রেফতার করা হয়েছে এখনো বিষয়টি সম্পর্কে স্পষ্ট করে কিছু জানা যায়নি। তবে দেশত্যাগের সময় তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।



 

Show all comments
  • Md Helal Karim ২৪ আগস্ট, ২০২২, ১১:২৩ এএম says : 0
    আটক নারীদের পরিচয় প্রকাশ করা হোক। জাতি জানতে চায় এই মীর জাফরদের।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ