Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩০ বছর পর মালেক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

ময়মনসিংহ ব্যুরো: | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৮:৫৬ পিএম

ময়মনসিংহে ত্রিশ বছর পর ত্রিশালের মালেক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন স্বশ্রম কারাদন্ড দিয়েছে বিজ্ঞ আদালত। একই সাথে সব আসামিকে দশ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরো তিন মাস স্বশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন বিচারক।
সোমবার (২২ আগষ্ট) দুপুরে ময়মনসিংহের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক সাবরিনা আলী এই রায় ঘোষনা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন- ত্রিশাল উপজেলার দরিল্লা গ্রামের আলতাব আলী, মফিজ উদ্দিন, কিসমত আলী ও জিন্নাত আলী।
সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সঞ্জিব সরকার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ১৯৯২ সালে পূর্ববিরোধের জের ধরে মালেক'কে কুপিয়ে খুন করে আসামিরা। এ ঘটনায় ত্রিশাল থানায় হত্যা মামলা দায়ের হলে ঘটনার প্রায় ত্রিশ বছর পর স্বাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় এই রায় ঘোষনা করেন বিচারক।
তিনি আরও জানান, নিহত মালেক একটি মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি ছিল। এছাড়াও এই হত্যা মামলার আসামি এবং ভিকটিম পক্ষের মধ্েয এর আগেও একাধিক খুনের ঘটনায় পূর্ববিরোধ ছিল, যা র্দীঘদিন ধরে চলে আসছিল বলেও জানান অ্যাডভোকেট সঞ্জিব সরকার।তা বাড়াতে বিভাগীয় প্রস্তুতি সভা করে ছিল বিএনপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ