Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে বেছে বেছে মুসলিমদের হত্যা, বাইডেনের নিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ১২:২৯ পিএম

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো রাজ্যে চারজন মুসলিম পুরুষকে হত্যা করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় রোববার এক টুইটার পোস্টের মাধ্যমে বাইডেন নিন্দা জানিয়েছেন বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।

জো বাইডেন টুইটার পোস্টে লিখেছেন, ‘আলবুকার্কের চার মুসলিম পুরুষের ভয়ংকর হত্যাকাণ্ডে আমি ক্ষুব্ধ ও দুঃখিত। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানাই। আমাদের প্রশাসন দৃঢ়ভাবে মুসলিম সম্প্রদায়ের পাশে আছে। এ ধরনের ঘৃণ্য হামলার কোনো স্থান আমেরিকায় নেই।’
পুলিশকে উদ্ধৃত করে বাইডেন লিখেছেন, প্রাথমিক তদন্তে এ হামলাকে বিদ্বেষমূলক হামলা বলে মনে করছে মার্কিন পুলিশ।
আলবুকার্ক শহরের পুলিশ জানিয়েছে, তারা এ হত্যাকাণ্ডের তদন্ত করছে এবং চারটি হত্যার সঙ্গে পারস্পরিক যোগসূত্র আছে বলে সন্দেহ করছেন তাঁরা।
গত ৯ মাসে যুক্তরাষ্ট্রে ৪ জন মুসলিম সম্প্রদায়ের ব্যক্তি হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।
মার্কিন পুলিশ এক বিবৃতিতে বলেছে, ২০২১ সালের ৭ নভেম্বর আফগানিস্তানের এক মুসলিম ব্যক্তিকে আলবুকার্কে হত্যা করা হয়েছিল। সেই হত্যাকাণ্ডের সঙ্গে সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলোর কোনো যোগসূত্র আছে কিনা তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।
নিউ মেক্সিকোর গভর্নর মিশেল লুজান গ্রিশাম এই হত্যাকাণ্ডে ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, তদন্তে সহায়তা করার জন্য আলবুকার্কে অতিরিক্ত পুলিশ পাঠানো হচ্ছে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাইডেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ