Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

স্মার্ট সিটির আওতায় আসছে চসিক -মেয়র নাছির

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আইসিটি মন্ত্রণালয়ের সহযোগিতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে স্মার্ট সিটির আওতায় আনতে ব্যাপক কার্যক্রম গ্রহণ করা হয়েছে জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আগামী ১ ডিসেম্বর থেকে স্মার্ট সিটির প্রথম ধাপের কর্মসূচি উদ্বোধন করা হবে। ইতোমধ্যে ত্রি-বার্ষিক পরিকল্পনার আওতায় নগরীকে শতভাগ ক্লিন ও গ্রিন সিটিতে উন্নীত করাসহ নগরবাসীর দোড়গোড়ায় সেবা পৌঁছে দিতে প্রায় ১ হাজার কোটি টাকা প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে বলেও জানান তিনি।
গতকাল (মঙ্গলবার) নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চসিকের প্রকৌশল বিভাগের উদ্যোগে ‘রোড কন্সট্রাকশন অ্যান্ড কোয়ালিটি কন্ট্রোল’ বিষয়ক সেমিনার উদ্বোধনকালে মেয়র একথা বলেন। মূল বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ। স্বাগত বক্তব্য রাখেন তত্ত¡াবধায়ক প্রকৌশলী-১ রফিকুল ইসলাম মানিক। সেমিনারে চসিকের প্রাক্তন প্রধান প্রকৌশলী এম আই খান, দীপক কান্তি বৈদ্য, রেজাউল আমিন খান, মোহাম্মদ আবু তাহের, নিজাম উদ্দিন চৌধুরী, আবুল হাসনাত, মোখতার আলম, মো. এয়াকুব নবীকে সংবর্ধনা প্রদান করা হয়।
সেমিনারে আইইবি’র সাবেক চেয়ারম্যান মোহাম্মদ হারুন, সাউথদার্ন ইউনির্ভাসিটির ডিন অধ্যাপক আলী আশরাফ, চট্টগ্রাম ওয়াসার এমডি এ কে এম ফজলুল্লাহ, অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদ-উল আলম, আইইবি’র সাবেক সম্মানী সম্পাদক প্রকৌশলী দেলোয়ার হোসেনসহ আইইবি’র সাবেক ও বর্তমান নির্বাহী সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ