Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লাহর ঘরের পরিচর্যা ঈমানি দায়িত্ব

চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ৭:০৯ পিএম

সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী গতকাল শুক্রবার নগরীর পশ্চিম রামপুর সবুজবাগ আনন্দধারা আবাসিক এলাকা জামে মসজিদে জুমার নামাজ আদায় শেষে মসজিদের পুনঃনির্মাণ ও উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় তিনি মুসল্লিদের উদ্দেশে বলেন, আল্লাহর ঘর মসজিদ প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের কাছে পবিত্র স্থান। এর পরিচর্যা, উন্নয়ন, মযার্দা ও পবিত্রতা রক্ষা করা আমাদের ঈমানী দায়িত্ব। এই পালনে এলাকাবাসী সচেষ্ট হলে সকলের প্রতি আল্লাহর রহমত বর্ষিত হবে। এর মাধ্যমে নৈতিক ও চেতনাগত শুদ্ধি অর্জন সম্ভব হবে। এ সময় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, কাউন্সিলর অধ্যাপক মোহাম্মদ ইসমাইল, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন খোকা, মসজিদ পরিচালনা কমিটি সভাপতি আবু বক্কর সিদ্দিক প্রমুখ।
এদিকে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দ্রিরা গান্ধীর ১০৫তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাব আয়োজিত এক অনুষ্ঠানে মেয়র এম রেজাউল করিম চৌধুরী প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। প্রেসক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদের সঞ্চালনায় এতে প্রধান আলোচক ছিলেন ভারতের সহকারী হাই কমিশনার শ্রী অনিন্দ্য ব্যানার্জী। বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম, চট্টগ্রমে প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি সালাউদ্দিন মো. রেজা, বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন কাজী, সিইউজের সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ