Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চসিক কাউন্সিলর রুমকি সেনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নগরীর আন্দরকিল্লায় হকারদের কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর রুমকি সেনগুপ্তসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল সোমবার হকার সমিতির সাধারণ সম্পাদক মো. লোকমান হাকিম চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে বাদী হয়ে এ মামলা করেন।

আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী। মামলার অন্য দুই আসামি হলেন, অপু ধর রাজ (২৮) ও মো. ইসমাইল (৪০)। বাদি পক্ষের আইনজীবী বিশ্ব শীল জানান, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩০ অক্টোবরের মধ্যে পিবিআইকে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।
মামলায় বাদি মো. লোকমান হাকিম অভিযোগ করেন, আন্দরকিল্লা, চকবাজার ও দেওয়ান বাজার ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কমিশনার রুমকি সেনগুপ্ত নির্বাচনে জয়ী হওয়ার পর থেকে এলাকার হকারদের কাছ থেকে চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে তার লোকজন দিয়ে হকারদের মালামাল তুলে নেয়া, তাদের নাজেহাল করাসহ নানাভাবে হয়রানি করা হচ্ছে। এতে অনেকে বাধ্য হয়ে চাঁদা দিচ্ছেন।
গত ২০ অক্টোবর জেনারেল হাসপাতালের সামনে চাঁদার দাবিতে হকারদের উপর হামলার ঘটনাও ঘটে। তবে রুমকি সেন এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন এটি তার বিরুদ্ধে ষড়যন্ত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ