Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পানিবদ্ধতা নিয়ে চিন্তিত চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

পানিবদ্ধতা নিয়ে চিন্তিত জানিয়ে সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, এ সঙ্কট নিরসনে সরকারের প্রায় ১১ হাজার কোটি টাকার দু’টি মেগা প্রকল্প চলমান রয়েছে। এগুলো মূলত সিডিএ বাস্তবায়ন করছে। বার বার প্রকল্পের মেয়াদ বাড়ানো হচ্ছে-এ নিয়ে চিন্তায় আছি। কেননা চট্টগ্রাম নগরীতে ৫৭টি খালের মধ্যে ৩৩টি খাল মেগা প্রকল্প বাস্তবায়নের আওতার বাইরে রাখা হয়েছে।

এই খালগুলোর পুনরুদ্ধার সংস্কার ছাড়া পানিবদ্ধতা নিরসন কতটুকু সফল হতে পারে তা বুঝতে পারছি না। এ প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন খালের উপর যে বাঁধগুলো দেয়া হয়েছিলো কথা দিয়েও সেগুলো অপসারণ করা হয়নি। এ কারণে এবার বর্ষা মৌসুমে নগরীতে পানিবদ্ধতা প্রকট হয়েছে। নালা-নর্দমা-খালে পড়ে গিয়ে প্রাণহানির ঘটনাও ঘটেছে যা অত্যন্ত দুঃখজনক।
গতকাল নগর ভবনে চসিকের ৬ষ্ঠ নির্বাচিত পরিষদের ৭ম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরগণ এবং কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ