Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র কামালের ইন্তেকাল জানাজা শেষে দাফন সম্পন্ন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ৪:৫০ পিএম | আপডেট : ৫:০৮ পিএম, ৩১ জুলাই, ২০২২

বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র এবং অধুনালুপ্ত বরিশাল পৌরসভার সাবেক চেয়ারম্যন ও কমিশনার বিএনপি নেতা আহসান হাবীব কামালের নামাজে জানাজা ও দাফন বরিশালে সম্পন্ন হয়েছে। শণিবার রাত ১১টার দিকে ঢাকার গুলশানের বাসায় আহসান হাবীব কামাল অসুস্থ হয়ে পড়লে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকগন তাকে মৃত ঘোষনা করেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না এলাইহে রাজেউন। মৃতুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী এবং এক পুত্র ও ১ কণ্যা সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। রোববার দুপুরে বরিশাল জেলা স্কুল মাঠে নামাজে জানাজা শেষে মরহুমের লাশ বরিশাল কেন্দ্রীয় মুসলিম গোরস্থানে দাফন করা হয়েছে। নামাজে জানাজায় বরিশাল সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ও বিএনপি’র কেন্দ্রীয় নেতা আলতাফ হোসেন চৌধুরী, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবাদুল হক চান সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আহসান হাবীব কামাল দীর্ঘদিন কিডনীর জটিলতায় ভুগছিলেন। অতি সম্প্রতি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা শেষে ঘরে ফিরেছিলেন কামাল। শণিবার রাতে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু ঘটে।
আহসান হাবীব কামালের দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্পাদক ছাড়াও জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সম্পাদক ছিলেন। তিনি বরিশাল পৌরসভার ওয়ার্ড কমিশনার থেকে ১৯৯১ সালে প্রশাসক এবং ’৯৪ সালে চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০২ সালে সিটি করপোরেশন গঠনের পরে প্রথম ভারপ্রাপ্ত মেয়র হন তিনি। ২০১৩ সালে আহসান হাবীব কামাল তৎকালীন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র শওকত হোসেন হিরনকে পরাজিত করে পুনরায় মেয়র নির্বচিত হয়েছিলেন।
আহসান হাবীব কামালের মৃত্যুতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ছাড়াও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং যুগ্ম মহাসচিব মুজিবুর রহজমান সারোয়ার সহ বিভিন্ন রাজলৈনতিক ও সামাজিক নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। ১-৮-২০২২.



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ