Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার জনগণের হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে -গয়েশ্বর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১:৪৬ পিএম

সরকার জনগণের হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার (৩০ জুলাই) বিকেলে নগরীর পুরাতন রেল স্টেশন চত্বরে সারাদেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বর্তমান সরকারকে বিদায় করতে ২০১৪ সালের মতো আন্দোলনের দরকার নেই। তারচেয়েও অনেক শর্টকাট আন্দোলন করলে এ সরকার নদীর পানিতে ভেসে যাবে, হাবুডুবু খাবে। তীরে ওঠার কূলকিনারা পাবে না। আমরা সরকারের বিরুদ্ধে হরতাল দিচ্ছি না অনেক বছর। হরতাল তো সাংবিধানিক অধিকার। হরতাল দেব না, তা তো বলিনি। অবরোধ সাংবিধানিক অধিকার। অবরোধ অনেকদিন করি না। করব না এমন কথা তো দিইনি। হরতাল করলে কোথায় যাবেন, কোথায় থাকবেন, তার ঠিকানা আগেই বুকিং দেন। মানুষের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। জনগণের হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে। সেটি সরকারকে ধরিয়ে দিতে হবে। তারপর হেঁটে দেখুক, হারিকেন হাতে হাঁটতে কেমন লাগে।

গয়েশ্বর রায় বলেন, ক্ষমতায় আসার পর শেখ হাসিনা বলেছিলেন, শতভাগ বিদ্যুৎ উৎপাদন করবেন। সে জন্য রাতারাতি কুইক রেন্টাল করলেন। কুইক রেন্টালের মাধ্যমে কুইক কমিশনে বিদেশে টাকা পাচার করেছে। ১০ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। অবৈধ প্রধানমন্ত্রী অবৈধভাবে পাচার করা টাকা বৈধভাবে দেশে আনার কথা বলছেন। পার্লামেন্টে এ রকম আইন পাস করলেন। আমার মনে হয় আপনারা অর্থনীতি বুঝেন না। আপনি যে টাকা পাচার করেছেন সেটাতো বৈধভাবে নেননি। এই টাকা টাকা বৈধভাবে আনবেন কীভাবে? তিনি বলেন, আজকে এমন একটা জালিম সরকার ক্ষমতায়। মানুষের আয় নেই। চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় সবকিছুর দাম বেশি, তবে শেখ হাসিনার দাম ক্রমান্বয়ে কমছে। এই ফ্যাসিস্ট সরকারের মূল্য প্রতিদিনই কমছে। শেয়ার মার্কেটে ধস নেমেছে। আমরা যদি রাস্তায় সংক্ষিপ্ত আন্দোলন করি, তাহলে সরকার সংক্ষিপ্ত সময়ের মধ্যেই চলে যাবে।

গয়েশ্বর রায় বলেন, বর্তমান সরকারের ক্ষমতায় থাকার কোন শক্তি নেই। জঙ্গিবাদ এবং মৌলবাদের তকমা দিয়ে এতদিন বিদেশিদের বোকা বানিয়ে রেখেছিল। আজ পশ্চিমা বিশ্ব বুঝতে পারছে বাংলাদেশে মৌলবাদী দেশ নয়। জঙ্গিবাদ নেই। আজকে আস্তে আস্তে শেখ হাসিনার সকল কুকর্ম জাতিসংঘসহ বিভিন্ন দেশ এবং মানবাধিকার সংস্থা বার বার বলছে। এ দেশে কত লোক গুম হয়েছে কত লোক খুন হয়েছে, প্রহসনের মাধ্যমে কত লোককে সাজা দেওয়া হয়েছে, সবকিছুর হিসাব নিচ্ছে। চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ