Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

২৮ জুলাই থেকে ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন ইউএস-বাংলার দু’টি ফ্লাইট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৫:০১ পিএম

ভারতের অন্যতম গন্তব্য কলকাতায় ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রীদের অতিরিক্ত চাহিদার কারনে আগামী ২৮ জুলাই, বৃহস্পতিবার থেকে ঢাকা থেকে কলকাতা রুটে প্রতিদিন দু’টি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। ২০১৭ থেকে ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন একটি কওে ফ্লাইট পরিচালনা করে আসছে। মঙ্গলবার (২৬ জুলঅই) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক- জনসংযোগ মো. কামরুল ইসলাম।

বাংলাদেশ থেকে অসংখ্য ট্যুরিস্ট, ব্যবসায়ী, ছাত্র-ছাত্রীসহ চিকিৎসা সেবা নেয়ার জন্য প্রতিদিন শতশত যাত্রীরা কলকাতায় যাচ্ছে। সবার চূড়ান্ত গন্তব্য কলকাতায় নয়। অনেক যাত্রীই কলকাতা হয়ে ভারতের বিভিন্ন রাজ্যে গমন কওে থাকে। দিনদিন যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্স তা পূরণ করার লক্ষ্যে ২৮ জুলাই থেকে সকাল-বিকাল ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। যাত্রীদের বহুদিনের প্রত্যাশা পূরণ করতে চলেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বন্ধুপ্রতিম রাষ্ট্র হিসেবে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় ইউএস-বাংলার অতিরিক্ত ফøাইট পরিচালনার সিদ্ধান্ত দু’দেশের বন্ধণকে আরো বেশী সুদৃঢ় করবে।

বেসরকারী খাতের অন্যতম এয়ারলাইন্স ইউএস-বাংলা সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে সকাল ১০টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তজাতিক বিমান বন্দর থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যায় আর স্থানীয় সময় সকাল ১০ টাকা ৪০ মিনিটে কলকাতায় অবতরন করে। পুনরায় কলকাতা থেকে স্থানীয় সময় সকাল ১১টা৪০ মিনিটে উড্ডয়ন করে ঢাকায় দুপুর ১২টা ৪০ মিনিটে অবতরন করে। ২৮ জুলাই থেকে প্রতিদিন বিকাল ৫টায় ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কলকাতায় স্থানীয় সময় বিকাল ৫টা ৩০ মিনিটে পৌছাবে আবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে পৌঁছাবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৮৯ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ সহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে।

বর্তমানে মধ্যপ্রচ্যের অন্যতম গন্তব্য দুবাই, মাস্কাট ও দোহা, প্রবাসী বাংলাদেশী অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে প্রতিবেশী দেশ ভারতের চেন্নাই, কলকাতা এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনা মহামারির কারনে ব্যাংকক রুটে পুনরায় ফøাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে খুব শীঘ্রই দিল্লী, জেদ্দা, রিয়াদ, মদিনা, দাম্মাম রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

আন্তর্জাতিক রুট ছাড়াও বাংলাদেশের অভ্যন্তরীণ সকল রুট বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ