Inqilab Logo

বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৭ শাবান সানি ১৪৪৫ হিজরী

৯৭টি ফিরতি হজ ফ্লাইটে দেশে ফিরেছেন ৩৫ হাজার ৩৮৯ জন হাজি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ১০:১০ এএম

পবিত্র হজ পালন শেষে এ পর্যন্ত ৯৭টি ফিরতি হজ ফ্লাইটে ৩৫ হাজার ৩৮৯ জন হাজী দেশে ফিরেছেন। বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের ৫০টি ও সউদী এয়ারলাইন্সের ৪২টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্সের ৫টি বিমানে হাজিরা দেশে ফিরেছেন হজ বুলেটিনের এক প্রতিবেদনে জানানো হয়।

গত ১৪ জুলাই ফিরতি হজ ফ্লাইট শুরু হয়েছে। চলতি বছর ১৬৫টি হজ ফ্লাইটে বাংলাদেশ থেকে ৬০ হাজার ১৪৬জন হজ যাত্রী সৌদি আরব গিয়েছেন। সউদী আরবে বাংলাদেশের চিকিৎসা কেন্দ্র থেকে ৩২ হাজার ৮৫০ জন হজযাত্রীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

২৯ জুলাই রাত ২টায় প্রকাশিত হজ বুলেটিনে বলা হয়েছে, সরকারি ব্যবস্থাপনায় শেষ পর্যায়ে আগত সকল হাজি এখন মদিনায় অবস্থান করছেন। হাজিরা মদিনায় রাসূল (স.) এর রওজা মোবারক জিয়ারত, রিয়াজুল জান্নাতে নামাজ আদায়, মদিনায় ৮ দিন অবস্থান এবং মসজিদে নববীতে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ বিভিন্ন ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে দিন অতিবাহিত করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ ফ্লাইট

২৮ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ