Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে সাংবাদিককে হুমকি দাতার বিরুদ্ধে থানায় জিডি

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ৭:০০ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিককে হুমকি দেওয়ার অভিযোগে শ্যামল চন্দ্র নামে এক যুবকের বিরুদ্ধে থানায় জিডি করা হয়েছে। জিডি করেছেন দৈনিক আলোকিত সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার এবং সাপ্তাহিক নতুন বাংলার সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম রাশেদ।
জিডি সূত্রে জানা যায়, উপজেলার বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনে ঈদ পরবর্তী ঢাকা গামী ট্রেনের টিকেট কালোবাজারি করে অধিক দামে বিক্রি করে আসছিল মনমথ গ্রামের নেপাল চন্দ্র রায়ের ছেলে শ্যামল চন্দ্র রায়। টিকেট কালোবাজারির বিষয়টি যাচাই বাছাই করে তথ্য প্রমাণের ভিত্তিতে ট্রেনের টিকেট কালোবাজারির নেপথ্যে শ্যামল শিরোনামে সংবাদ প্রচার করেন সংবাদকর্মী রাশেদুল ইসলাম রাশেদ।
ওই সংবাদের জের ধরে গত ১৩ জুলাই শ্যামল চন্দ্র মুঠোফোনে সংবাদকর্মী রাশেদের ব্যবহৃত মুঠোফোনে কল করে অকথ্য ভাষায় গালিগালাজ সহ প্রাণ নাশের হুমকি দেন। এঘটনায় পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরাপত্তা ও ভবিষ্যৎ নিরাপত্তার স্বার্থে সাধারণ ডায়েরী (জিডি) করেন সাংবাদজকর্মী রাশেদ। যার জিডি নং-৯৪৩।
এ ঘটনায় সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোশাররফ হোসেন বুলু, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, সহসভাপতি একেএম শামছুল হকসহ সকল সাংবাদিক তীব্র নিন্দা ও হুমকিদাতাকে আইনের আওতায় শাস্তি প্রদানের দাবি জানান। থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) এমএ আজিজ জিডির বিষয়টি নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থানায় জিডি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ