Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্ষণে প্রতিবন্ধি তরুনী অন্ত:সত্ত্বার অভিযোগে সিলেটে এক ছাত্রলীগ নেতা গ্রেফতার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১:২৮ পিএম

সিলেট দক্ষিণ সুরমার কামালবাজারে এক প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে স্থানীয় এক ছাত্রলীগ নেতা। গতকাল মঙ্গলবার সন্ধ্যার পর কামালবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় তাকে। আল আমিন আহমেদ রনি (২৫) নামের ওই যুবক কামালবাজার এলাকার শৈষ্যউরা গ্রামের মৃত আয়না মিয়ার পূত্র।

সে স্থানীয় ছাত্রলীগ নেতা ও আওয়ামী ছাত্র সংগঠন পরিষদের সাথে সক্রিয়। আল আমিন স্থানীয় ফরহাদপুর শেখরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ী ভিত্তিক দপ্তরির কাজ করেন। ধর্ষণের শিকার ওই তরুণী শৈষ্যউরা এলাকার বাসিন্দা। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে এসমএপির দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল হাসান তালুকদার বলেন, কামালবাজার এলাকা থেকে আল আমিনকে গ্রেফতার করা হয়েছে। আজ বুধবার আদালতে পাঠানো হয়েছে তাকে। এছাড়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি’তে চিকিৎসাধীন রয়েছেন ভিকটিম

মামলা সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার তরুণী প্রতিবন্ধী হওয়ায় কিছুটা বেশি বয়সে তাকে শৈষ্যউরা এলাকার ফরহাদপুর শেখরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ছেন। সম্প্রতি ওই তরুণীর চলাফেরা ও শারীরিক পরিবর্তন দেখে পরিবারের লোকজনের সন্দেহ হয়। কিন্তু ওই তরুণী কিছু প্রকাশ করেননি। পরে তার ডাক্তারি পরীক্ষা করা হয়। তাতে দেখা যায় সে অন্তঃসত্ত্বা। পরবর্তীতে পরিবারের সদস্যদের চাপের মুখে ওই তরুণী জানান, প্রায় সাত মাস আগে স্কুলের দপ্তরি আল আমিন তাকে স্কুল ভবনের পিছনে জোরপূর্বকভাবে ধর্ষণ করেন। ভয়ে বিষয়টি কাউকে বলেননি তিনি।

এরপর আল আমিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে গতকাল মঙ্গলবার এসএমপির দক্ষিণ সুরমা থানায় মামলা করেন ভিকটিমের বোন। ধর্ষণের ঘটনায় আসামী ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করে পুলিশ।



 

Show all comments
  • মোঃ বাতেনুর রহমান ২০ জুলাই, ২০২২, ১:৫৫ পিএম says : 0
    আর কি বাকি থাকলো ? আর কতো নিচে নামবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ