Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্যার্ত মানুষের সহযোগিতায় এগিয়ে আসা ঈমানী দায়িত্ব

শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ৬:৩৩ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী বলেছেন, বিপদে আমাদেরকে ধৈর্য্যধারণ করতে হবে। আল্লাহ মানুষের জান মালের ক্ষতি, প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্নভাবে পরীক্ষা করেন। পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে আল্লাহর নিকট পুরস্কার পাওয়া যাবে। তিনি আরও বলেন, বন্যায় মানুষের যে পরিমাণ ক্ষতি হয়েছে তা কোনোভাবেই পূরণ করা সম্ভব নয়। বসতবাড়ি, দৈনন্দিন চলার আসবাবপত্রসহ সবই হারিয়ে মহাকষ্টে মানুষ দিনাতিপাত করছে। আলেম উলামা ও ইসলামী দলগুলো বন্যা কবলিত ও ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় কাজ করে যাচ্ছে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সহযোগিতা দেখা যায়নি। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় এগিয়ে আসা ঈমানী দায়িত্ব। তিনি ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় সরকারসহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আজ সোমবার বাংলাদেশ খেলাফত মজলিস নরসিংদী জেলা ও তানজিমুল মাদারিসিল কওমিয়া এবং ইমাম পরিষদ নরসিংদীর অর্থায়নে কুড়িগ্রাম জেলার বিভিন্ন জায়গায় বন্যা দুর্গত মানুষদের মাঝে নগদ অর্থ বিতরণকালে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, নরসিংদী জেলা সহসাধারণ সম্পাদক মুফতি ওয়ালি উল্লাহ, মুফতি আব্দুল বাসেত কাসেমী, রায়পুরা মাদরাসার মুহতামিম মাওলানা মাসউদ মোল্লা, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ কামরুজ্জামান ভূইয়া জন্টু, কুড়িগ্রাম জেলা সভাপতি মাওলানা ইবরাহীম খলীল ও সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ