Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ৮:০৩ পিএম

২০২১-২২ অর্থবছরে শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড এর ট্রাস্টি ফান্ডের ইউনিটহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আজ বুধবার ফান্ডের ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন ২০২১-২২ অর্থবছরে নিরীক্ষিত আর্থিক ফলাফল পর্যালোচনা করে এ লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। ৩০ জুন, ২০২২ তারিখে যে সকল বিনিয়োগকারীদের উক্ত ফান্ডে বিনিয়োগ ছিল তারাই এই লভ্যাংশ প্রাপ্তির জন্য মনোনীত হবেন। বিনিয়োগকারীরা চাইলে এই লভ্যাংশ নগদ টাকা হিসেবে নিতে পারবেন অথবা ইউনিট ক্রয়ের মাধ্যমে পুনঃবিনিয়োগ করতে পারবেন। উল্লেখ্য, আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয় ১ টাকা ১৪ পয়সা। অর্থাৎ, ফান্ডটি তার আয়ের ৮৭.৭ শতাংশ মুনাফা বিনিয়োগকারীদের মাঝে লভ্যাংশ হিসেবে প্রদান করবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হাসান বলেন, “২০২১-২২ অর্থবছরে বাংলাদেশের পুঁজিবাজার একটি কঠিন সময় পার করেছে । এ অর্থবছরে পূঁজিবাজার মাত্র ৩.৭ শতাংশ বৃদ্ধি সত্ত্বেও আমরা আমাদের বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ প্রদানে সক্ষম হয়েছি। এই কঠিন সময়ে আমাদের উপর আস্থা রাখার জন্যে বিনিয়োগকারীদের ধন্যবাদ জানাই। তাদের এই বিশ্বাসকে সাথে নিয়ে পূর্বের ন্যায় ভবিষ্যতেও তাদের বিনিয়োগের সর্বাধিক মুনাফা অর্জনে আমরা বদ্ধপরিকর।“

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লভ্যাংশ ঘোষণা

২১ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ