Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনবিস্ফোরণের মুখে গণধিকৃত আওয়ামী সরকারকে বিদায় নিতে হবে: নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৮:১৯ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আওয়ামী সরকার দেশের গণতন্ত্রের প্রতিটি স্তম্ভ আজ ধ্বংস করে দিয়েছে। এ গণতন্ত্রের জন্য আমরা যুদ্ধ করছি। এ জন্য আমাদের কত ভাই-বোন জীবন দিয়েছেন, গুম হয়েছেন। এ গণতন্ত্র পুনরুদ্ধারে আমাদের আজ একটাই পথ খোলা আছে। আর তা হলো এই অত্যাচারী আওয়ামী শাসনের অবসান ঘটানো। জনবিস্ফোরণের মুখে গণধিকৃত এ আওয়ামী সরকারকে জনরোষেই বিদায় নিতে হবে। সে দিন আর বেশী দূরে নয়।

বৃহস্পতিবার (১৬ জুন) ঢাকা মহানগর উত্তর বিএনপির গুলশান বনানী থানার ১৮,১৯,২০ নম্বর ওয়ার্ড কমিটির সম্মেলন উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বনানী টিভি গেইট সংলগ্ন ফুড ভ্যালু রেস্টুরেন্টে আয়োজিত এ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ক্রিয়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, চেয়ারম্যান আতাউর রহমান , আতিকুল ইসলাম মতিন, আবদুল আলীম নকী, মোস্তাফিজুর রহমান সেগুন, আক্তার হোসেন , গোলাম কিবরিয়া মাখন, আলাউদ্দিন সরকার টিপু, কাউন্সিলর আলী আকবর আলী , সাবেক কমিশনার আবুল কালাম আজাদ, উত্তরা পশ্চিম থানা বিএনপির মোঃ আব্দুস ছালাম, বিমান বন্দর থানা বিএনপির মোঃ দেলোয়ার হোসেন, মোঃ আসলাম হোসেন,তুরাগ থানা বিএনপির হাজী জহিরুল ইসলাম জহির, উত্তরখান থানা বিএনপির মোঃ সেলিম মোল্লা , খিলক্ষেত থানা বিএনপির সি এম আনোয়ার হোসেনসহ বিভিন্ন থানা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন ।

নজরুল ইসলাম খান বলেন,

আওয়ামী লীগ সরকারের আমলে কোভিড চলাকালীন সময়ে ১৩ হাজার মানুষ নতুন করে কোটিপতি হয়েছে। আর প্রায় সাড়ে ১৩ কোটি মানুষ নতুন করে আরও দরিদ্র হয়েছে। তাহলে এ সরকার ১৩ হাজারের সরকার। কোটি কোটি মানুষের সরকার নয়।

তিনি বলেন, আওয়ামী সরকার ৭২-৭৫ সালে দেশে এক দলীয় সরকার বাকশাল কায়েম করার জন্য গণতন্ত্রকে জবাই করে হত্যা করেছিল। আবারও এ আওয়ামী সরকার গণতন্ত্রের নামে নোংরা খেলায় মেতে উঠেছে।

নজরুল ইসলাম খান বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং বেগম খালেদা জিয়া দেশে যে গণতন্ত্র ফিরিয়ে এনে ছিলেন। দেশে আজ সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এমন গণতন্ত্র আনতে হবে, যে গণতন্ত্র মানুষকে অধিকার দিবে।

আমান উল্লাহ আমান বলেন, ৯০ এর স্বৈরাচার হটিয়ে ছিলাম। আবার ও গণ-অভ্যুত্থানের মধ্য দিয়েই দেশে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার হবে। সেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই দেশে গণতন্ত্র ফিরে আসবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক বলেন, আমাদের সামনে একটি মাত্র পথ খোলা রয়েছে। আর সেটা হলো রাজপথ। সেই রাজপথে ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমেই এ সরকারের পতন নিশ্চিত করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নজরুল ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ