Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে সমকামীদের প্যারেডে হামলার প্রস্তুতিকালে ৩১ উগ্র ডানপন্থীকে গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৬:৩১ পিএম

যুক্তরাষ্ট্রে একটি শ্বেতাঙ্গ আধিপত্যবাদী সংগঠনের ৩১ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা আইডাহো প্রদেশের একটি প্রাইড প্যারেডে হামলার পরিকল্পনা করছিল। প্যারেডে ওই এলাকার সমকামীরা এবং সমকামী অধিকারের পক্ষের মানুষেরা যোগ দেন। তবে তাদের উপরে হামলার আগেই ওই ৩১ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এ খবর দিয়েছে জেরুজালেম পোস্ট।
খবরে জানানো হয়, শনিবার ওই প্যারেডটি আয়োজিত হয়। এতে হামলা চালাতে শিল্ড এবং দাঙ্গার নানা অস্ত্র নিয়ে প্রস্তুতি নিচ্ছিল ওই ৩১ জন। তাদেরকে দাঙ্গা চেষ্টার দায়ে অভিযুক্ত করা হয়েছে। স্থানীয় পুলিশ কর্মকর্তা লি হোয়াইট বলেন, এই শ্বেতাঙ্গ আধিপত্যবাদীরা রীতিমতো একটি আর্মি তৈরি করেছে।
পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার হওয়া সকলেই ‘প্যাট্রিয়ট ফ্রন্ট’ নামের একটি উগ্র ডানপন্থী দলের সদস্য। তাদের কেউই স্থানীয় নন। তারমধ্যে আইডাহো প্রদেশের আছেন মাত্র দুই জন।
তাদের প্রস্তুতির বিষয়টি আগে থেকে কেউ পুলিশকে রিপোর্ট না করলে বড় ঘটনা ঘটে যেতে পারতো বলেও আশঙ্কা করা হচ্ছে। এ নিয়ে লি হোয়াইট বলেন, এই ঘটনা আমাদের জন্য বড় একটি শিক্ষা। একজন সচেতন নাগরিকই চাইলে বড় একটি দূর্ঘটনা থেকে দেশকে বাঁচাতে পারে। সূত্র : জেরুজালেম পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ