Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইন্টারনেট সেবার জন্য এবার লাগবে বাড়তি টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ২:২২ পিএম

 ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে প্রযুক্তি পণ্যের দাম বৃদ্ধি পাবে। ইন্টারনেট সেবাতেও গ্রাহককে গুনতে হবে বাড়তি অর্থ। যা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণকে বাধাগ্রস্ত করবে বলে মনে করছেন ইন্টারনেট সেবা ও তথ্য প্রযুক্তি খাত সংশ্লিষ্টরা।

তাদের মতে, ইন্টারনেট ব্যবহারে এতদিন গ্রাহককে উৎসে কর বা অগ্রিম কর দিতে হতো না। কিন্তু এবারের বাজেট প্রস্তাবনায় গ্রাহকের উপর ১০ শতাংশ উৎসে কর আরোপের প্রস্তাব করা হয়েছে। এর ফলে কোনো গ্রাহক যদি ব্রডব্যান্ড সেবার জন্য মাসে এক হাজার টাকা বিল দেন, তবে তাকে বাড়তি আরও একশ টাকা গুনতে হবে।

তবে গ্রাহক এই টাকা কেটে রেখেও বিল পরিশোধ করতে পারবেন। অথবা সার্ভিস প্রোভাইডারদের বিলের সাথেও দিয়ে দিতে পারবেন। সেক্ষেত্রে আইএসপিগুলো চালানের মাধ্যমে তা সরকারি রাজস্বে জমা দেবে। অন্যদিকে, প্রস্তাবিত বাজেটে ইন্টারনেট সেবাকে আইটি পণ্য বা সেবা হিসেবে অন্তর্ভুক্ত না করায় হতাশা ব্যাক্ত করেছেন উদ্যোক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ