Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে দ্রুত বিদেশে চিকিৎসার সুযোগ দিন

বিভিন্ন সংগঠনের বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১২:০০ এএম

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তাকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে সরকারের কাছে আহ্বান জানিয়েছে বিভিন্ন সংগঠন। গতকাল বিভিন্ন সংগঠনের পৃথক বিবৃতিতে এই আহ্বান জানানো হয়।

ইউট্যাব : পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) এর প্রেসিডেন্ট প্রফেসর ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব প্রফেসর ড. মো. মোর্শেদ হাসান খান শনিবার এক বিবৃতিতে বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসক দল ইতোমধ্যে বলেছেন যে, খালেদা জিয়া এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। দেশে তার চিকিৎসার জন্য যে ধরনের যন্ত্রপাতি দরকার সেসব বাংলাদেশে নেই। ফলে খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিয়ে ট্রিটমেন্ট অতি জরুরি। তাই আমরা সরকারকে রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক দিক বিবেচনা করে তাকে অবিলম্বে বিদেশে চিকিৎসা নেয়ার সুযোগ দেয়ার আহবান জানাই। অন্যথায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কিছু হলে সম্পূর্ণরুপে দায়ী থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার।

ড্যাব: খালেদা জিয়ার অসুস্থতায় গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মোঃ আব্দুস সালাম বিবৃতিতে বলেন, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত। চিকিৎসকরা তাকে বিদেশে উন্নত চিকিৎসার সুপারিশ করলেও সরকার এ ব্যাপারে একেবারেই নির্বিকার এবং তাকে সুচিকিৎসা বঞ্চিত করছে। আমরা তার আশু রোগমুক্তি ও সুস্থতা এবং দীর্ঘায়ুর জন্য আল্লাহর কাছে দোয়া করি করছি।

এলডিপি: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি-একাংশ) সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম গতকাল শনিবার এক বিবৃতিতে বলেন, বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হার্টে ব্লক ধরা পড়েছে। তার চিকিৎসা চলছে। আরো উন্নত চিকিৎসার জন্য অনতিবিলম্বে বিদেশে যেতে দেয়ার জন্য সরকারের প্রতি জোরালো আহ্বান জানাই।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম: এছাড়া বেগম খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। সংগঠনের সভাপতি অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান এবং সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান এক বিবৃতিতে বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার আবারো অবনতিতে দেশবাসী উদ্বিগ্ন। জনমানুষের কল্যাণে আজীবন কাজ করা এই মহান নেত্রী রাজনৈতিক প্রতিহিংসা ও ব্যক্তিগত শত্রুতার শিকার হয়ে সুচিকিৎসা বঞ্চিত। আমরা তার দ্রুত আরোগ্য কামনা করি এবং বিদেশে গিয়ে যথাযথ চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি জোর দাবি জানাই।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ