Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে মহানবী (স.) এর শানে চরম অবমাননার প্রতিবাদে কক্সবাজারে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্র সমাজের বিক্ষোভ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৬:০৪ পিএম | আপডেট : ৭:৩৬ পিএম, ১১ জুন, ২০২২

মহানবী হযরত মুহাম্মদ (স.) এর শানে ভারতের বিজেপির নেতৃত্ব কর্তৃক চরম অবমাননার প্রতিবাদে আজ সমগ্র বিশ্ব ক্ষোভ-বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে। তাই অনতিবিলম্বে সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশ বাংলাদেশকেও রাষ্ট্রীয়ভাবে নবী করীম (স.) এর অবমাননার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গ্রহন করতে হবে। সেই সাথে ভারতের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে সে দেশের সবধরণের পণ্য বয়কট করতে হবে।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বিরুদ্ধে ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন জিন্দাল কর্তৃক চরম অবমাননার প্রতিবাদে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা শাখার যৌথ উদ্যোগে আয়েজিত বিক্ষোভ ও মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।
আজ বাদে আছর কক্সবাজার পৌরসভা গেইটে অনুষ্ঠিত এ বিশাল মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুল খালেক নিজামী। তিনি বলেছেন, বিশ্বময় শান্তি, সম্প্রীতি প্রতিষ্ঠার অগ্রদূত, সভ্যতা ও মানবতার নবী, সর্বশ্রেষ্ঠ নবী মহানবী হযরত মুহাম্মদ (স.) এর চরম অবমাননা করে ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন জিন্দাল চরম অসভ্যতার পরিচয় দিয়েছে। প্রকাশ্যে তাদের ফাঁসি দিয়ে এই ধৃষ্টতার বিচার করতে হবে।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নায়েবে আমীর ও কক্সবাজার জেলা আমীর মাওলানা হাফেজ ছালামতুল্লাহর সভাপতিত্বে এ মানববন্ধনে ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলার নেতা-কর্মীরাও বিক্ষোভ মিছিল সহকারে যোগদেন। এতে বিপুল সংখ্যক নবীপ্রেমিক জনতা অংশগ্রহন করে ঈমানদীপ্ত দাবি সম্বলিত প্লে কার্ড ও স্লোগান ধারণ করে রাজপথ মুখরিত করে তুলেন।
মানববন্ধনে সভাপতির বক্তব্যে মাওলানা হাফেজ ছালামতুল্লাহ বলেন, রাসুলে কারীম (স.) এর শান-মানের ওপর আক্রমনের প্রতিবাদ না করে কোন প্রকৃত মুসলমান ঘরে বসে থাকতে পারেন না। আজকে তাই বিশ্বের কোটি কোটি শান্তিকামী মুসলমান রাজপথে নেমে এসেছে। এই প্রতিবাদে শামিল হওয়া মুমিনদের ঈমানী কর্তব্য।
জেলা ইসলামী ছাত্রসমাজের সভাপতি হাফেজ মুহাম্মদ শওকত আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি সৌদি আরব জিদ্দা শাখার সাধারণ সম্পাদক হাফেজ আমানুল হক আমান, কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহমান জিহাদী, চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মাওলানা আনিছুর রহমান আনছারী, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, জেলা নেজামে ইসলাম পার্টির সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহবুব উল্লাহ নোমানী, চকরিয়া উপজেলা আমীর মাওলানা ফরিদুল হক, কক্সবাজার পৌরসভার নায়েবে আমীর মাওলানা হাফেজ জয়নাল আবেদীন, রামু উপজেলা ইসলামী ছাত্রসমাজের সাধারণ সম্পাদক মুহাম্মদ অলিউল্লাহ আরজু।

মানববন্ধন শেষে সংগঠনের নেতাকর্মীসহ নবীপ্রেমিক তৌহিদী জনতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় আল্লাহু আকবর ধ্বনিসহ মিছিলকারীদের ঈমানী চেতনাদীপ্ত স্লোগানে রাজপথ প্রকম্পিত হয়ে উঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ