Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানবীকে অবমাননার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৬:১০ পিএম

মহানবী হযরত মুহাম্মদ (স:) এবং হযরত আয়েশা সিদ্দীকা (রা:) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপির মূখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল র্কর্তৃক অশালীন ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

শুক্রবার (১০ জুন) বাদ জুম্মা রাজশাহী নগরীর জিরোপয়েন্ট বড় মসজিদ হতে রাজশাহী উলামা মাশায়েখ পরিষদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ব্যানারে ধর্মপ্রাণ মুসিল্লিরা এ বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিলটি নগরীর গুরুত্বপ‚র্ণ সড়ক প্রদক্ষিণ করে সাহেব বাজার জিরো পয়েন্টে এসে মিলিত হয়ে বিক্ষোভ সমাবেশ করে।
সমাবেশে বক্তারা বলেন, ভারতের ক্ষমতাসীন বিজেপির মূখপাত্র নূপুর শর্মা আমাদের প্রিয় নবী বিশ্বনবীকে নিয়ে যে চরম অবমাননাকর ও অশালীন বক্তব্য প্রদান করেছে। আমরা মুসলিমজাতি তা সহ্য করবো না। আমরা বার বার প্রতিবাদ জানায়। প্রতিবাদে কোন কিছু হয়না। তাই প্রতিবাদেই শেষ নয় আমরা প্রতিরোধ চাই। আগামীতে হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে বাজে, অরুচিপূর্ণ ও কুটূক্তি করলে তওহীদি জনতা কঠোরতর আন্দোলন গড়ে তুলবে।
বক্তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাদের নবীকে নিয়ে যে মন্তব্য করা হয়েছে তার জন্য সরকারের পক্ষ হতে জোরালো নিন্দা ও প্রতিবাদ জানানোর আহŸান জানিয়ে বলেন, সংসদ অধিবেশন চলছে এই অধিবেশন চলাকালিন সময়ে ভারতের এই বিজেপির নেতার কট‚ক্তির প্রতিবাদ যাতে জানানো হয় তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান।

এসময় বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি রাজশাহীর সভাপতি ও রাজশাহী উলামা মাশায়েখ পরিষদের সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা মোস্তফা আল মারুফের সভাপতিত্বে সমাবেশ বক্তব্য রাখেন মাওলানা হাবিবুর রহমান কায়সারী, মাওলানা রুহুল আমিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ