Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএম ডিপোতে স্বাস্থ্য অধিদপ্তরের টিম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৪:০৪ পিএম | আপডেট : ৪:০৪ পিএম, ১০ জুন, ২০২২

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা পরবর্তী জনস্বাস্থ্য ঝুঁকি পর্যবেক্ষণ, পরিবীক্ষণ ও মূল্যায়ন কার্যক্রমের লক্ষ্যে স্বাস্থ্য অধিদফতরের উচ্চ পর্যায়ের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলামের নেতৃত্বে ৯ সদস্যের টিম বিএম কনটেইনার ডিপো এলাকা পরিদর্শন করেন। এ সময় রোগ নিয়ন্ত্রণ বিভাগের উপ-পরিচালক ডা. মো. সফিকুল ইসলাম, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) জনস্বাস্থ্য বিশেষজ্ঞ লেফটেন্যান্ট কর্নেল মো. মশিউর রহমান, রোগ নিয়ন্ত্রণ শাখার সহকারী পরিচালক ডা. অনিন্দিতা শবনম কোরেশী, সহকারী পরিচালক ডা. মাহী উদ্দিন আহমেদ, ইভালুয়েটর ডা. ফাবলিনা নওশিন, ডাটা ম্যানেজার মো. রাকিবুল ইসলাম, বিসিআইসির ইন্ডাস্ট্রিয়াল সেফটি অ্যান্ড হেলথ বিভাগের কেমিস্ট মো. জিয়াউল হক ও ডেপুটি চিফ মো. হুমায়ুন কবীর। সিভিল সার্জন অফিস থেকে জানানো হয় বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় জনস্বাস্থ্য ঝুঁকি পর্যবেক্ষণ, পরিবীক্ষণ ও মূল্যায়ন কার্যক্রম করতে স্বাস্থ্য অধিদফতরের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিএম কনটেইনার ডিপো এলাকা থেকে কিছু নমুনা সংগ্রহ করেছেন তারা। রাসায়নিক বিষ্ফোরণে কি ধরনের স্বাস্থ্যঝুঁকি সৃষ্টি হয়েছে সে খতিয়ে দেখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ