Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাভারে সড়ক দুর্ঘটনা : চিকিৎসাধীন আরেক নারী বৈজ্ঞানিক কর্মকর্তার মৃত্যু

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ৩:০৪ পিএম

ঢাকার সাভারের বলিয়ারপুরে সেফ লাইন বাসের ধাক্কায় পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের স্টাফ বাসে থাকা আরেক নারী বৈজ্ঞানিক কর্মকর্তা ফারহানা ইসলাম নিপা (৩৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে পরমানু শিক্ত গবেষণা প্রতিষ্ঠানের বৈজ্ঞানিক কর্মকর্তাসহ মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়ালো ৫ জনে। এ ঘটনা সেফ লাইন পরিবহনের সেই ঘাতক চালক মারুফ হোসেন মুন্নাও মারা গেছেন। ফলে এই দুর্ঘটনায় মোট মৃত্যুর সংখ্যা ৬।
বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা বলেন, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাতে তার মৃত্যু হয়।
চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া নারী কর্মকর্তা ফারহানা ইসলাম নিপা সাভারের বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের বৈজ্ঞানিক কর্মকর্তা (নিউক্লিয়ার সাইন্স) ছিলেন। সে ঢাকার ধামরাই এলাকার নজরুল ইসলামের মেয়ে। নিপা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জিওলজিক্যাল সাইন্স ডিপার্টমেন্টের (৩৫ ব্যাচ) সাবেক শিক্ষার্থী ছিলেন।
নিপার ছোট ভাই তানভীর রায়হান রিফাত বলেন, আমার বোন নিপা তার স্বামীর সাথে রাজধানীর কল্যানপুরে বসবাস করতো। সেখান থেকে সাভার অফিস করতেন। তার মরদেহ ধামরাই নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে দাফন করা হবে।
পরমানু শক্তি কমিশনের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এ টি এম ফয়েজুল ইসলাম জানান, রোববার দুর্ঘটনার পরপর গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তার শরীরের বিভিন্ন অংশের হাড় ভেঙে যায় এবং মাথায় আঘাতের কারণে মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণ হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন নিপা।
প্রসঙ্গগত, গত রোববার সকাল নয়টার দিকে-আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকামুখী সেফ লাইন বাসটি চলন্ত অবস্থায় প্রথমে বাঁ পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসকে ধাক্কা দিয়ে ডান পাশে থাকা গরুবোঝাই ট্রাকটিকে সামনের দিকে ধাক্কা দিয়ে সড়ক বিভাজকের ওপর দিয়ে মহাসড়কের সাভারমুখী লেনে চলে আসে। এ সময় বিপরীত লেনের সাভারমুখী বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা পটরতিষ্ঠানের স্টাফ বাসের সামনের দিকে সজোরে ধাক্কা দেয়। এতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের আরিফুজ্জামান ও পূজা সরকার নামে দুজন বিজ্ঞানী, কাউছার রাব্বি নামে একজন প্রকৌশলী ওই স্টাফ বাসের চালক রাজিব এবং ঘাতক বাসটির চালক মারুফ নিহত হন। আহত হন ৩০ জন। ঘটনার দিন রাতে অজ্ঞাত চালককে আসামী করে সাভার হাইওয়ে থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ