Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই বিজেপি নেতার বক্তব্যের বিরুদ্ধে সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ৪:৩০ পিএম

সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, মানবতার মুক্তিদূত মহানবী (সাঃ) বিশ^ মুসলিমের কলিজার চেয়েও মূল্যবান। ভারতে রাষ্ট্রীয় মদদে ২ বিজেপি নেতা কর্তৃক বিশ^নবী (সাঃ) ও মা আয়েশা (রাঃ) এর অবমাননা বিশ^ মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। এর পরিনতি ভালো হবেনা। সম্প্রতি ভারতের হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা আমাদের প্রিয় নবী (সা.) কে নিয়ে কটূক্তি ও অবমাননাকর বক্তব্য দিয়েছে, যা যেকোনো সামান্যতম ঈমানের অধিকারী মুমিনকেও নাড়া না দিয়ে পারে না। মুমিনরা নিজের জীবনের চেয়েও মুহাম্মাদ (সা.) কে ভালোবাসে। বিজেপি ক্ষমতাসীন হওয়ার পর থেকে ভারতে রাষ্ট্রীয়ভাবে মুসলিম বিদ্বেষ ছড়ানো শুরু হয়েছে। সেখানের প্রতিনিয়ত মুসলমানদের উপর হামলা-মামলা ও নাগরিক অধিকার হরণের মহোৎসব চলছে। সম্প্রতি বিশ^নবী (সাঃ) কে নিয়ে ২ বিজেপি নেতা-নেত্রীর আপত্তিকর মন্তব্য তাদের ধারাবাহিক ইসলাম বিদ্বেষী মনোভাবের বহিঃপ্রকাশ। অবিলম্বে জড়িত ২ নেতা-নেত্রীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সাথে ভারতকে রাষ্ট্রীয়ভাবে মুসলিম বিশে^র কাছে ক্ষমা চাইতে হবে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জানাতে হবে।

আজ নগরীতে সিলেট মহানগর জামায়াদের উদ্যোগে সম্প্রতি ভারতে বিশ^নবী (সাঃ) ও মা আয়েশা (রাঃ) কে অবমাণনার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি। মহানগর জামায়াতের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী মোহাম্মদ আব্দুর রব, জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান, হাফিজ মশাহিদ আহমদ, এডভোকেট জামিল আহমদ রাজু, শফিকুল আলম মফিক ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল ফারুক প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ