Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অগ্নি নির্বাপণের আধুনিক সরঞ্জামাদি সংযোজন করুন

বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৪:৩০ পিএম

বাংলাদেশ মুসলিম লীগ সভাপতি অ্যাডভোকেট বদরুদ্দোজা সুজা ও মহাসচিব কাজী আবুল খায়ের আজ রোববার এক শোক বার্তার মাধ্যমে সীতাকু-ের কন্টেইনার ডিপোতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে গভীর শোক প্রকাশ করেছেন। নিহতদের পরিবারের প্রতি সহমর্মিতা এবং আহতদের আশু আরোগ্য কামনা করে নেতৃদ্বয় বলেন, আধুনিক সরঞ্জামের অভাবে বিশেষ কিছু দুর্ঘটনায় ফায়ার সার্ভিস কর্মীদের অসহায়ত্ব লক্ষণীয়।
নিহত ফায়ার সার্ভিসের বীর যোদ্ধাদের কৃতজ্ঞতার সাথে স্মরণ করে তারা বলেন, সীতাকু-ের ঘটনার আগেও নিমতলী, চুড়িহাট্টা, বনানীর এফআর টাওয়ার ট্রাজেডি সহ বিভিন্ন জায়গায় আধুনিক সরঞ্জামের অভাবে যেমন আগুন নিয়ন্ত্রণে বিলম্ব হয়েছে অপরদিকে হতাহত ও ক্ষয়ক্ষতির পরিমাণও বৃদ্ধি পেয়েছে। অবিলম্বে রাসায়নিক পদার্থ, বহুতল স্থাপনা এবং সরু রাস্তা ও ঘনবসতিপূর্ণ স্থানের আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার তৎপরতা চালানোর মত আধুনিক সরঞ্জামাদি সংযোজন ও উন্নত প্রশিক্ষণের মাধ্যমে সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস বিভাগকে ঢেলে সাজানোর জোর দাবি এবং আহতদের চিকিৎসা, সেবা ও উদ্ধার কাজে সর্বস্তরের স্বেচ্ছাসেবীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মুসলিম লীগ নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংযোজন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ