Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দীর্ঘদিন পর চলচ্চিত্রে আসাদুজ্জামান নূর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৯:৪৯ এএম

এ দেশের অভিনয়ে নন্দিত এক নাম আসাদুজ্জামান নূর। মঞ্চ, চলচ্চিত্র ও টেলিভিশন— তিন ধারাতেই অভিনয়ের সুবাস ছড়িয়েছেন তিনি। ভরাট কণ্ঠে শক্তিশালী অভিনয়ে দর্শকের মন আকাশে নামিয়েছেন মুগ্ধতার বৃষ্টি। আজকাল অভিনয়ে খুব একটা নিয়মিত নন তিনি। রাজনীতি, সমাজনীতি; নানামাত্রিক ব্যস্ততায় দিন কাটে। তবে চরিত্র ও গল্প পছন্দ হলে এখনো ক্যামেরার সামনে দাঁড়াতে ভালোবাসেন। এই যেমন দীর্ঘদিন পর আবারও নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

জানা গেছে, সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্রটির নাম ‘চাঁদের অমাবস্যা’। সিনেমাটি নির্মাণ করেছেন ‘মেঘমল্লার’খ্যাত নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন। পাশাপাশি সিনেমাটির স্ক্রিপ্টও লিখেছেন এই নির্মাতা নিজেই। সৈয়দ ওয়ালীউল্লাহর উপন্যাস থেকে নির্মিত হচ্ছে ‘চাঁদের অমাবস্যা’ সিনেমাটি। মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জের নদীর চারপাশের মনোরম কিছু লোকেশনে এ চলচ্চিত্রের শুটিং হয়েছে। শুটিং শেষে বর্তমানে ডাবিং ও সাউন্ডের কাজ চলছে।

‘চাঁদের অমাবস্যা’-তে আসাদুজ্জামান নূর ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের, তনয়, দীপান্বিতা মার্টিন, শাহানাজ সুমিসহ আছেন আরও ক’জন শিশুশিল্পী ও স্কুলের শিক্ষকও।

উল্লেখ্য, আসাদুজ্জামান নূর অভিনয় শুরু করেন মঞ্চনাটক দিয়ে। টিভি নাটকে পেয়েছেন আকাশছোঁয়া জনপ্রিয়তা। বিশেষ করে প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘এইসব দিনরাত্রি’র শফিক কিংবা ‘অয়োময়’-এর ছোট মির্জা চরিত্রে অভিনয় করে লাখো দর্শক-শ্রোতার প্রশংসা ও ভালোবাসা পেয়েছেন। আর কিংবদন্তি হয়ে আছেন ‘কোথাও কেউ নেই’ নাটকে বাকের ভাই চরিত্রে। আজকাল অভিনয়ে খুব একটা নিয়মিত নন তিনি। রাজনীতি, সমাজনীতি; নানামাত্রিক ব্যস্ততায় দিন কাটে। তবে চরিত্র ও গল্প পছন্দ হলে এখনো ক্যামেরার সামনে দাঁড়াতে ভালোবাসেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসাদুজ্জামান নূর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ