Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

করোনা তহবিলের ২ কোটি টাকা ভুলে যুবকের অ্যাকাউন্টে, ওড়ালেন জুয়া খেলে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১১:২৪ এএম

কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের সাহায্যের জন্য শহরের তহবিলে এসেছিল ২ কোটি ৯০ লাখ টাকা। আক্রান্তদের সেই টাকা পাঠানোর কথা ছিল। কিন্তু শহরের প্রশাসনিক এক কর্মকর্তার ভুলে পুরো টাকাই চলে গেল এক যুবকের অ্যাকাউন্টে। ভুল ধরা পড়ার আগেই সেই টাকা জুয়া খেলে উড়িয়ে দিয়েছেন সেই যুবক।

জানা গেছে, ব্যাংক অ্যাকাউন্টে বেশি টাকা ঢোকায় লোভ সামলাতে পারেননি সেই যুবক। পুরো টাকাই জুয়া খেলে শেষ করেছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

ঘটনাটি জাপানের আবু শহরের। কোভিড আক্রান্তদের সরকারের তরফ থেকে অর্থ সাহায্য করা হচ্ছিল। আবু শহরে যারা আক্রান্ত হয়েছিলেন তাদের একটি তালিকাও তৈরি করেছিল স্থানীয় প্রশাসন। তালিকাতে প্রথমে ছিল শো তাগুচির নাম। এক প্রশাসনিক কর্মকর্তার তত্ত্বাবধানে সেই টাকা দেয়ার কাজ শুরুও হয়েছিল। কিন্তু ভুল করে পুরো টাকাটাই তিনি তাগুচির অ্যাকাউন্টে পাঠিয়ে দেন।

নিজেদের ভুল বুঝতে পেরে দ্রুত শহরের মেয়র ও মেয়রের প্রশাসনিক কর্মকর্তারা যান তাগুচির বাড়িতে। কিন্তু তাকে সেখানে পাওয়া যায়নি। টানা ১৩ দিন পর তাকে পুলিশ গ্রেফতার করলে জানান যায়, পুরো টাকা তিনি ক্যাসিনো খেলে হেরেছেন। যদিও সে সত্য কথা বলছে কিনা তা যাচাই বাছাই করছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ