Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

কুষ্টিয়ায় ভারতফেরত শিশুসহ দুজন করোনায় আক্রান্ত

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১:৫৪ পিএম

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তের চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে ফেরা ৩৬ বাংলাদেশির মধ্যে দুইজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২ বছরের একজন শিশু।

রোববার (২৩ মে) রাতে কুষ্টিয়া জেলার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার (২২) ভারত থেকে ফেরার পর ৩৬ জনকে কুষ্টিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। পরে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এতে দুইজনের রিপোর্ট পজিটিভি এসেছে।

সিভিল সার্জন আনোয়ারুল ইসলাম বলেন, ‘আক্রান্ত দুইজনের মধ্যে একজনের বয়স ৩৯ বছর। আরেক জনের বয়স ১২ বছর। শিশুকে তার মায়ের সঙ্গে পিটিআইয়ে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। আক্রান্ত আরেক যুবক শহরের একটি আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন।’

তিনি আরও বলেন, ‘রিপোর্ট পজিটিভ আসার পর তাদেরকে রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেয়া হয়েছে। আক্রান্তদের শরীরে তেমন কোনো উপসর্গ নেই।’

কুষ্টিয়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাইফুর রহমান জানান, রোববার দর্শনা সীমান্ত দিয়ে আরও ৮২ বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদেরকে কুষ্টিয়ায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে কুষ্টিয়ার ৩টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে সেন্টারে ১১৮ জনকে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ