Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে মার্কিন রাষ্ট্রদূত প্রার্থীকে নিয়ে টানাপড়েন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ২:১৩ পিএম

জটিলতা কাটছে না ভারতে আমেরিকান রাষ্ট্রদূত প্রার্থী এরিক গার্সেটির নিয়োগে। গার্সেটির বিরুদ্ধে অভিযোগ, তার এক অত্যন্ত ঘনিষ্ঠ এক সহকর্মী যে একাধিক যৌন হেনস্থার ঘটনায় জড়িত, সে সম্পর্কে ওয়াকিবহাল থাকলেও এ নিয়ে কখনও মুখ খোলেননি তিনি।

২০১৩ থেকে লস অ্যাঞ্জেলেসের মেয়র পদে রয়েছেন প্রেসিডেন্ট ঘনিষ্ঠ গার্সেটি। ভারতে রাষ্ট্রদূত হিসেবে জো বাইডেন গার্সেটির নাম সুপারিশ করার পর থেকেই সেই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন ক্ষমতাশালী রিপাবলিকান সেনেটর চাক গ্র্যাসলি। প্রথমে তিনি সেনেটকে জানান, গার্সেটির মনোনয়ন নিয়ে ভোটাভুটির উপরে স্থগিতাদেশ জারি করতে চান তিনি।

পরে গার্সেটির বিরুদ্ধে তদন্ত করে সেনেটর গ্র্যাসলি জানান, গার্সেটির বিরুদ্ধে সব অভিযোগ প্রমাণিত হয়েছে। তিনি সেনেটের হাতে সেই তদন্ত-রিপোর্ট তুলে দিয়েছেন। সেনেটর গ্র্যাসলির এই রিপোর্ট প্রকাশিত হওয়ার পরে বহু সেনেটরই বলছেন, গার্সেটির বিষয়ে আরও ভাল করে খোঁজখবর নেওয়ার পরেই তার মনোনয়নের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন তারা।

গার্সেটি এত দিন ধরে বলে এসেছেন, তার বিরুদ্ধে অভিযোগ সত্য নয়। এখনও তিনি পুরনো অবস্থানেই অনড়। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ