Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যে তিন শর্তে সম্রাটের জামিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১২:২২ পিএম | আপডেট : ১:৩১ পিএম, ১১ মে, ২০২২

দীর্ঘ আইনি লড়াই শেষে অবশেষে কারামুক্ত হতে যাচ্ছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। চার মামলায় জামিন হওয়ায় তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই।

বুধবার (১১ মে) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত দুদকের দায়ের করা অবৈধ সম্পদের মামলায় জামিনের আদেশ দেন। যে তিন শর্তে সম্রাট জামিন পান তা হলো- অসুস্থতা বিবেচনায়, আদালতের অনুমতি ছাড়া বিদেশে না যাওয়ার শর্তে এবং প্রতিটি ধার্য তারিখে হাজিরা দিতে হবে। সম্রাটের আইনজীবী মাহবুবুল আলম দুলাল এ তিন শর্তের কথা জানান।

এদিন, সম্রাটের পক্ষে জামিন শুনানি করেন মাহবুবুল আলম দুলাল, হাবিবুর রহমানসহ প্রমুখ আইনজীবী।  দুদকের পক্ষে প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিনের আদেশ দেন। এদিন সম্রাটকে আদালতে হাজির করা হয়।

২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২৬ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তিনি।



 

Show all comments
  • shahadat hossein ১২ মে, ২০২২, ২:০৬ এএম says : 0
    রাজা, আমত্যবর্গ বা সম্রাটগণের স্বার্থে তৈরী হয়েছে আইন ৷
    Total Reply(0) Reply
  • shahadat hossein ১২ মে, ২০২২, ২:০৬ এএম says : 0
    রাজা, আমত্যবর্গ বা সম্রাটগণের স্বার্থে তৈরী হয়েছে আইন ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারামুক্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ