Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিজভীর জামিন চেম্বারেও বহাল কারামুক্তিতে বাধা নেই

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর রমনা থানায় বিস্ফোরক আইনে করা এক মামলায় বিএনপির জ্যেষ্ঠ সিনিয়র মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভীকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত। গতকাল রোববার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের প্রেক্ষিতে অবকাশকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন কোনো (নো অর্ডার) আদেশ দেননি। ফলে রিজভীর মুক্তিতে আর কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন তার আইনজীবী। এর আগে ১৩ অক্টোবর ওই মামলায় হাইকোর্ট রিজভীকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন। ওই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করেছিল। আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন জয়নুল আবেদীন, তার সঙ্গে ছিলেন জহিরুল ইসলাম সুমন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত এটর্নি জেনারেল মুরাদ রেজা। পরে রিজভীর আইনজীবী জহিরুল ইসলাম সুমন বলেন, রিজভী আহমেদের জামিন স্থগিত চেয়ে করা আবেদনের প্রেক্ষিতে ‘নো অর্ডার’ দিয়েছেন আদালত। তাই তাকে দেয়া হাইকোর্টের জামিন বহাল রইল এবং তার মুক্তিতে আর কোনো বাধা নেই।
গত ১৮ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে এসব মামলায় জামিন চাইলে বিচারক তাকে কারাগারে পাঠান। এরপর হাইকোর্টে জামিন আবেদন করেন রিজভী। গত ১৩ অক্টোবর তাকে ছয় মাসের জামিন দেন বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি শহিদুল করিমের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভীর জামিন চেম্বারেও বহাল কারামুক্তিতে বাধা নেই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ