Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এশিয়ান গেমসে বাংলাদেশ হকি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ৮:২৪ পিএম

করোনাভাইরাসের কারণে হ্যাংজু এশিয়ান গেমস স্থগিত হয়ে গেছে। তবে বাছাই পর্ব পেরিয়ে এশিয়াডের চুড়ান্ত পর্বে উঠেছে বাংলাদেশ জাতীয় হকি দল। মঙ্গলবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত বাছাই পর্বের ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৩-১ গোলে শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়ান গেমসের চুড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। রাসেল মাহমুদ জিমি, সারোয়ার হোসেনরা প্রথম ম্যাচে একই ব্যবধানে ইন্দোনেশিয়াকে হারিয়েছিল। দুই জয়ে টুর্নামেন্টের সেমিফাইনালও নিশ্চিত হল বাংলাদেশের।

মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ১১টায় অনুষ্ঠিত ম্যাচের প্রথম কোয়ার্টারে গোল করতে পারেনি কোনো দল। দ্বিতীয় কোয়ার্টারে ৩ মিনিটে পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন আশরাফুল (১-০)। মিনিট পাঁচেক পর পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে ব্যবধান বাড়ান খোরশেদ আলম (২-০)। তৃতীয় কোয়ার্টারে শ্রীলঙ্কা পর পর ৫টা পিসি পেয়েও গোল করতে ব্যর্থ হয়। তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার এক মিনিট আগে ওয়ারনাকুলা ভিপুলের গোলে লড়াইয়ে ফেরে লঙ্কানরা (১-২)। চতুর্থ কোয়ার্টারের আট মিনিটে রোমান সরকার ফিল্ড গোল করলে ৩-১ গোলের জয় নিশ্চিত হয় বাংলাদেশের। ব্যাংককে চলমান এশিয়ান গেমস হকির বাছাই পর্ব থেকে শীর্ষ ছয়টি দল হ্যাংজু এশিয়াডে খেলার সুযোগ পাবে। বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে সিঙ্গাপুরের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

৩০ সেপ্টেম্বর, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ