Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রেনে ভোগান্তি নিয়ে ফিরছে মানুষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২২, ১:০৮ পিএম

ছয় দিনের ছুটি শেষ করে প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে অবশেষে আজ (বৃহস্পতিবার) ঢাকায় ফিরছেন মানুষ। ঈদের আনন্দময় স্মৃতি নিয়ে বাধ্য হয়ে কাজের টানে ঢাকায় ফিরছেন তারা। ভোর থেকে কমলাপুর স্টেশনে ট্রেনে করে ঢাকায় ফেরা যাত্রীদের চাপ চোখে পড়ার মতো। তবে ঢাকায় আসতে নানা দুর্ভোগ পোহাতে হয়েছে বলে জানিয়েছেন যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, কমলাপুর রেল স্টেশনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এখনো পর্যন্ত ১৫টি ট্রেন যাত্রী নিয়ে ঢাকায় পৌঁছেছে। প্রতিটি ট্রেনেই ছিল যাত্রীদের চোখে পড়ার মতো ভিড়। এই ভিড়কে সঙ্গী করেই জীবিকার প্রয়োজনে নারী-পুরুষ, শিশু-বৃদ্ধ সবাই ফিরছেন রাজধানীতে।

ব্রাক্ষ্মণবাড়িয়া থেকে ঈদের ছুটি কাটিয়ে আসা পপি নামের এক যাত্রী বলেন, ‘ঈদের সময় ট্রেনে যেতে যে ধরনের দুর্ভোগ পোহাতে হয়েছিল, ফিরতেও তার ব্যতিক্রম হয়নি। পথে নানা ধরনের দুর্ভোগ পোহাতে হয়েছে। ট্রেনে যাত্রীদের অনেক চাপ ছিল। অনেকে টিকিট না পেয়ে দাঁড়িয়ে এসেছে। গরমে হাঁসফাঁস করার মতো অবস্থা। ট্রেনের আসন সংখ্যার তুলনায় দাঁড়ানো যাত্রী বেশি থাকার ফলে আসনে বসা যাত্রীদের কষ্ট হয়েছে বেশি। সিট ছেড়ে নড়ারও অবস্থা ছিল না।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ