Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিমুলিয়ায় জনস্রোত, পারের অপেক্ষায় ৫ শতাধিক যান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১০:৩৩ এএম | আপডেট : ১০:৩৪ এএম, ৩০ এপ্রিল, ২০২২

গত কয়েকদিনের তুলুনায় আজ শনিবার শিমুলিয়ায় মানুষ ও যানবাহনের চাপ বেশি। ঈদুল ফিতর উপলক্ষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার শিমুলিয়া নৌরুটে পারের অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক যানবাহন। এর ফলে যাত্রীদের ভোগান্তিও বেড়েছে।

শনিবার (৩০ এপ্রিল) সকালে পারাপারের অপেক্ষায় রয়েছে তিন সহস্রাধিক মোটরসাইকেল, চার শতাধিক প্রাইভেট ও তিন শতাধিক পিকাপ।তবে ভোর থেকে যাত্রী ও যানবাহন পারাপারে লঞ্চ, স্পিডবোট ও ফেরি সার্ভিস বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যাবস্থাপক (বাণিজ্য) মো. জামাল হোসেন বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, সকাল থেকেই যাত্রী ও যানবাহন চাপ রয়েছে অত্যাধিক। তবে আমাদের ব্যবস্থাপনা মতোই কাজ চলছে। তিনশত পিকাপ রয়েছে। তবে তাদের পারাপার করা হচ্ছে না। যাত্রী, প্রাইভেট মোটরসাইকেল পারাপারের জন্য ফেরি ঘাটগুলো নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। পারাপারের অপেক্ষায় ৩ সহস্রাধিক মোটরসাইকেল ও ৪ শতাধিক প্রাইভেট-মাইক্রোবাস রয়েছে।

বিআইডব্লিউটিএ-এর শিমুলিয়া ঘাটের পরিবহন পরিদর্শক মো. সোলেমান জানান, যাত্রী চাপ রয়েছে লঞ্চ ও স্পিডবোট ঘাটে। তবে যাত্রী পারাপারের ৮৫ লঞ্চ ও ১৫৫ স্পিডবোট রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিমুলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ