Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে খুলনায় স্বস্তির বৃষ্টি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৯:০৫ পিএম

ক দিন ধরে তাপমাত্রা ৩৮ থেকে ৪০ ডিগ্রির মাঝে উঠানামা করছিল। ভ্যাপসা গরমে মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা হয়ে দাঁড়ায়। মাটির গভীরে পানির স্তর নেমে যাওয়ায় নলকূপে উঠছিল না পানি। একটু বৃষ্টির জন্য মানুষ হাহাকার করছিল। এ অবস্থায় আজ শুক্রবার রাত সাড়ে ৮ টায় হঠাৎই ধূলিঝড় শুরু হয়। তার পরপরই নামে মূষল ধারায় বৃষ্টি, সাথে বজ্রপাত। সূর্যতাপে চৌচির হয়ে যাওয়া মাঠ ঘাট প্রান্তর সিক্ত হয়ে ওঠে। মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলেন। এবার বৈশাখে খুলনায় একবারই সামান্য বৃষ্টি হয়েছে, তাও দিন দশেক আগে।

এদিকে, একই সময়ে খুলনার দাকোপ, বটিয়াঘাটা, ডুমুরিয়া, তেরোখাদায় বৃষ্টি হয়েছে বলে জানা গেছে। এ রিপোর্ট লেখার সময় (রাত পৌনে ৯ টা) মুষল ধারায় বৃষ্টি ও ঝড়ো হাওয়া অব্যহত ছিল। বজ্রপাতে কোন ক্ষয়ক্ষতির সংবাদ পাওয়া যায়নি।
খুলনা আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ জানান, বৃষ্টির পূর্বাভাস আগে থেকেই ছিল। বৈশাখে এভাবেই বৃষ্টি ও ঝড় হয়। আগামী দু তিন দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ