Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিকিট কালোবাজারি সংশ্লিষ্টতায় সহজ কর্মকর্তা আটক, বিকালে র‌্যাবের সংবাদ সম্মেলন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ১:৪৩ পিএম

বাংলাদেশ রেলওয়ের ঈদযাত্রার টিকিট কালোবাজারি চক্রের শিকড়ের খোঁজে অনুসন্ধানে নেমেছে র‌্যাব। অনুসন্ধানে টিকিট কালোবাজারি চক্রের মূলহোতা ইঞ্জিনিয়ার মো. রেজাউল করিমসহ দুই জনকে আটক করেছে তারা। আটক করিম রেলওয়ের টিকিট বিক্রয়কারী প্রতিষ্ঠান সহজের সিস্টেম ইঞ্জিনিয়ার।

গতকাল বুধবার (২৭ এপ্রিল) রাতে তাকে আটক করার গুঞ্জন শোনা গেলেও বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিষয়টি স্বীকার করে র‍্যাব। এ ঘটনায় কালোবাজারি চক্রের আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম পরিচয় এখনও জানায়নি র‍্যাব। র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বিকেলে সংবাদ সম্মেলন করে রেলের টিকিট কালোবাজারির বিষয়ে বিস্তারিত জানাবে র‍্যাব। এর আগে বুধবার রাতে রেলের টিকিট বিক্রিতে কালোবাজারির অভিযোগে সহজের (সহজ-সিনেসিস-ভিনসেন জেভি) সিস্টেম ইঞ্জিনিয়ারকে র‍্যাব আটক করেছে বলে খবর পাওয়া যায়। অবশ্য তখন আটকের বিষয়ে র‌্যাবের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। এদিকে ওই সিস্টেম ইঞ্জিনিয়ারকে চাকরিচ্যুত করেছে সহজ কর্তৃপক্ষ। এক বার্তায় বুধবার রাতে আটক ও চাকরিচ্যুতির বিষয়টি নিশ্চিত করেন সহজের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ আহমেদ।

ওই বার্তায় সহজ-সিনেসিস-ভিনসেন জেভির পক্ষে বলা হয়, টিকিট কালোবাজারির অভিযোগে কমলাপুর রেলস্টেশন থেকে র‍্যাব কর্তৃক আটক মো. রেজাউল করিম (রেজা) সহজ-সিনেসিস-ভিনসেন জেভির নিয়োগ করা একজন সিস্টেম ইঞ্জিনিয়ার। এই অপ্রীতিকর ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি। অভিযুক্তকে চাকরিচ্যুত করা হয়েছে। তার বিরুদ্ধে টিকিট কালোবাজারির মতো ঘৃণ্য অপরাধ ও প্রতিষ্ঠানের মানহানির অভিযোগে ব্যবস্থা গ্রহণ করা হবে। আরও বলা হয়, রেজাউল করিম কয়েক বছর ধরে রেলওয়ের টিকিট বিক্রি পরিচালনার কাজে নিয়োজিত ছিলেন। রেল ব্যবস্থাপনার কাজ সুষ্ঠু ও অভিজ্ঞ কর্মী দ্বারা পরিচালনার লক্ষ্যে গত ২১ মার্চ তাকে নিয়োগ দেওয়া হয়েছিল। ভবিষ্যতে এমন কোনো ঘটনার পুনরাবৃত্তি হলে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করবে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি।



 

Show all comments
  • N Islam ২৮ এপ্রিল, ২০২২, ২:১৩ পিএম says : 0
    প্রকৌশলীকে বলীর পাঠা বানানো হলো হয়তো । সহজ ডট কম প্রাতিষ্ঠানিকভাবেই টিকেট কালোবাজারীর সাথে জড়িত নয় এর প্রমাণ কি ? RAB ওই প্রকৌশলীকে গ্রেফতার করার আগে তারা বুঝতে পারে নাই (!), এখন চাকুরীচ্যুত করে বাগাড়ম্বর করছে । এই কয়দিন সহজ ডট কম এমনভাবে গলাবাজি করছিলো, তাদেরকে সন্দেহ করা খুবই স্বাভাবিক । যারা অ্যাপ তৈরীর জন্য দেড় বছরের সময় দেখায়, তারা ওই কালোবাজারীই করতে পারবে, অন্যকিছু নয় । রেল কর্তৃপক্ষ যদি নিজেদের মান বাঁচাতে চান, এদের কাছে থেকে দায়িত্ব প্রত্যাহার করুন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ