Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইথিওপিয়ায় সশস্ত্র গ্রুপের হামলায় ২০ মুসল্লি নিহত : তিন মসজিদে আগুন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ১১:০৩ এএম

পূর্ব আফ্রিকার দেশ ইথিওপিয়ায় সশস্ত্র গ্রুপের হামলা ও সেখান থেকে ছড়িয়ে পড়া সংঘর্ষে ২০ জন নিহত হয়েছেন। নিহতদের সবাই মুসলিম ধর্মাবলম্বী এবং এক ব্যক্তিকে দাফন করতে যাওয়ার সময় হামলা ও সহিংসতায় প্রাণহানির এই ঘটনা ঘটে।

ইথিওপিয়ার আমহারা অঞ্চলে এই ঘটনা ঘটে বলে বুধবার (২৭ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। অবশ্য এই সহিংসতা ও প্রাণহানির ঘটনার সাথে পার্শ্ববর্তী তাইগ্রে অঞ্চলে চলমান সহিংসতার কোনো সম্পর্ক নেই বলেও জানানো হয়েছে।

আমহারা ইসলামিক অ্যাফেয়ার্স সুপ্রিম কাউন্সিলের প্রধান সাইয়েদ মোহাম্মদ বুধবার রয়টার্সকে বলেন, মুসলমানরা এক ব্যক্তিকে দাফন করতে যাওয়ার সময় গতকাল এই ঘটনা ঘটে।

তিনি বলেন, সশস্ত্র ব্যক্তিরা গোন্ডার শহরে মুসলিম জনতার দিকে একটি বিস্ফোরক নিক্ষেপ করে। এতে তিনজন নিহত এবং পাঁচজন আহত হয়। পরবর্তীতে সহিংসতা ছড়িয়ে পড়লে সংঘর্ষে অন্যরা নিহত হয়।

তিনি অভিযোগ করেন, সংঘর্ষের সময় দোকান লুটপাট করা হয়েছে এবং তিনটি মসজিদে আগুন দেওয়ার চেষ্টা করা হয়েছে। এছাড়া মাদুরে আগুন দেওয়ায় একটি মসজিদের সামান্য ক্ষতি হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইথিওপিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ