Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদক পাচারের দায়ে সিঙ্গাপুরে মালয়েশীয়র মৃত্যুদণ্ড কার্যকর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১১:৪৫ এএম

মাদক মামলায় সিঙ্গাপুরে নাগেনথ্রান ধর্মালিঙ্গম নামের এক মানসিক প্রতিবন্ধীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। স্থানীয় সময় বুধবার ভোরে তাঁর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। অভিযুক্ত ওই ব্যক্তি মালয়েশিয়ার নাগরিক ছিলেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে এমনটি বলা হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার সিঙ্গাপুরের আদালত ধর্মালিঙ্গমের মায়ের আপিল খারিজ করে দেন।

মালয়েশিয়ার বার্তা সংস্থা বারনামাকে ধর্মালিঙ্গমের ভাই নবীন কুমার বলেন, ধর্মালিঙ্গমের মরদেহ মালয়েশিয়া ইপোহ শহরে নিয়ে যাওয়া হবে।
গত বছর করোনায় আক্রান্ত হওয়ায় ধর্মালিঙ্গমের মৃত্যুদণ্ড কার্যকর স্থগিত করেছিলে সিঙ্গাপুরের আদালত।

৪২ দশমিক ৭২ গ্রাম হেরোইন পাচারের অভিযোগে ২০০৯ সালের এপ্রিলে গ্রেপ্তার করা হয় নাগেনথ্রানকে। মাদক পাচারের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগকারী দেশ সিঙ্গাপুর তাকে মৃত্যুদণ্ড দেয়। এই দণ্ড বাতিলের জন্য মালয়েশিয়ার প্রধানমন্ত্রী, জাতিসংঘের বিশেষজ্ঞ দল ও ব্রিটিশ বিলিয়নিয়ার রিচার্ড ব্রানসন সিঙ্গাপুরের প্রতি আহ্বান জানিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ