Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্যারিসে চেকপোস্টে পুলিশের গুলি, নিহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১০:৩৭ এএম

ফ্রান্সের রাজধানী প্যারিসে পুলিশের একটি চেকপোস্টে গাড়ি না থামিয়ে উল্টো সেটি পুলিশের দিকে ধেয়ে আসছিল। এতে পুলিশ ওই গাড়িটিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গাড়ির ভেতর থাকা দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছেন আরও একজন। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এমনটি জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গাড়িটি প্যারিসের প্রাচীনতম সেতু পন্ট নিউফের ওপর দিয়ে যাচ্ছিল। মধ্যরাতের কিছু পরে যখন এটি একটি পুলিশের চেকপোস্টে না থেমে সেখানে থাকা পুলিশ কর্মকর্তাদের দিকে ধেয়ে আসছিল, তখন পুলিশ গুলি ছোড়ে। এতে দুজন নিহতের পাশাপাশি আরও একজন আহত হয়। এই ঘটনার পরপরই ঘটনাস্থলে অনেক পুলিশের উপস্থিতি দেখা যায়।
টানা দ্বিতীয়বারের মতো ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হয়ে এমানুয়েল মাখোঁ যখন বিজয় উদ্যাপন করছিলেন তখনই এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে মাখোঁ যেখানে বিজয় উদ্যাপন করছিলেন তার দূরত্ব এক কিলোমিটারের কিছু বেশি। তবে পুলিশ এখনো এই ঘটনার সঙ্গে মাখোঁর নির্বাচনে বিজয়ের কোনো যোগসূত্র পায়নি।
এক মিসরীয় পর্যটক বলেন, ‘আমি চারটি গুলির শব্দ শুনেছি। যখন আমি ঘটনাস্থলের দিকে তাকায়, তখন একজনকে ১০-১৫ মিটার দৌড়াতে দেখেছি। এরপরই তিনি লুটিয়ে পড়েন। সম্ভবত তিনি ওই গাড়ির যাত্রী ছিলেন।’ সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ