Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সেন্ট মার্টিনে ধরা পড়ল ১৪০ কেজির বোল মাছ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:৩৩ পিএম

কক্সবাজারের টেকনাফের সেন্ট মার্টিন দ্বীপে জেলের জালে ধরা পড়েছে ১৪০ কেজি ওজনের একটি বোল মাছ। শনিবার (২৩ এপ্রিল) সকাল ৮টার দিকে ডেইলপাড়া পয়েন্টে মাছটি ধরা পড়ে।

সেন্ট মার্টিন ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন শুভ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, সেন্ট মার্টিন দ্বীপের ডেইলপাড়ার জেলে আব্দুর রশিদের (৩৫) টানা জালে মাছটি ধরা পড়ে। তিনি মাছটির দাম হাঁকিয়েছেন ১ লাখ ৪০ হাজার টাকা।

জেলে আবদুর রশিদ বলেন, সকালে সেন্ট মার্টিনের প্রাসাদ প্যারাডা পয়েন্টে টানা জাল দিয়ে মাছ শিকার করছিলাম। এ সময় কয়েক দফা চেষ্টা করে একটি মাছও ধরতে পারিনি। হতাশ হয়ে ফিরে যাওয়ার আগে শেষ বারের মতো জাল টানলে মাছটি ধরা পড়ে। সাগর থেকে মাছটি উঠাতে অনেকে আমাকে সহযোগিতা করেছেন।

তিনি আরও বলেন, স্থানীয় লোকজনের সহযোগিতায় মাছটি সেন্ট মার্টিন জেটিঘাটে নেওয়া হয়। এ সময় মাছটি দেখতে লোকজন ভিড় জমায়। মাছের ওজন ১৪০ কেজি। মাছের দাম চাওয়া হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকা। স্থানীয় ব্যবসায়ী ও টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথের সার্ভিস ট্রলারের সাধারণ সম্পাদক সৈয়দ আলম মাছটি ১ লাখ ৪০ হাজার টাকায় কিনে নেন।

মাছের ক্রেতা সৈয়দ আলম বলেন, শখের বশে বড় বোল মাছটি কিনে নিয়েছি। তবে গত কয়েক বছরের মধ্যে এত বড় মাছ দ্বীপে ধরা পড়েনি। মাছটি ১ হাজার টাকা কেজি হিসেবে স্থানীয় বাজারে বিক্রি করার পরিকল্পনা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাছ

৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ