Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১:৫৯ পিএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার ব্যক্তির নাম বুলবুল আহমেদ মনিরুল (২২)। বৃহস্পতিবার (২১ এপ্রিল) টিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের পুলিশ সুপার (এসপি) মো. আসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এসপি মো. আসলাম খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে রাজধানীর মিরপুর মডেল থানার সনি সিনেমা হলের বিপরীত পাশ থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত দু’টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন এবং তিনটি সিমকার্ড জব্দ করা হয়।

গ্রেফতার মনিরুল সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের অষ্টম পর্বের ছাত্র। মনিরুল তার ফেসবুকসহ বিভিন্ন অনলাইন যোগাযোগ মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিমের মতবাদ প্রচারের জন্য উগ্রবাদী বই ও প্রচারপত্র তৈরি করতো।

সে অনলাইনে তার সহযোগী অন্যান্য আইডির সঙ্গে এনক্রিপ্টেড অ্যাপসের মাধ্যমে জিহাদের আর্মড কমব্যাট প্রশিক্ষণের ভিডিও ও জিহাদের ময়দানে শরিক হওয়ার জন্য উদ্বুদ্ধ করার পাশাপাশি দেশবিরোধী পরিকল্পনা করে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ