Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুনার ঢাকায় প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ২:৫০ পিএম

রাজধানীর লালবাগে শহীদনগর বউ বাজারের ৪নং গলিতে লাগা প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১২ টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর ১ টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আক্তার।

তিনি বলেন, লালবাগে লাগা প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। ১২ ইউনিট প্রায় দেড় ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানায় প্রচুর পরিমাণে প্লাস্টিক থাকায় আগুন নেভাতে আমাদের বেগ পেতে হয়েছে। আগুন কারখানার ভেতরের মালামাল পুরে গেছে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ জানতে পারিনি।

এর আগে দুপুর ১২ টা ৬ মিনিটে প্লাস্টিক কারখানাটিতে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।


বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া) শাহজাহান সিকদার। তিনি বলেন, শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর ১২টা ৬ মিনিটে দিকে খবর আসে শহীদনগর বউ বাজারের ৪নং গলিতে একটি প্লাস্টিক কারখানায় আগুন লেগেছে। খবর পেয়ে পাঠানো হয় মোট ১২টি ইউনিট।

তিনি আরও বলেন, এটি একটি টিনশেড কারখানা। ঘটনাস্থলে প্রথম ইউনিট পৌঁছায় ১২টা ১৪ মিনিটে। বর্তমানে ১২টি ইউনিট অগ্নি দুর্ঘটনা নিয়ন্ত্রণে কাজ করছে। প্রাথমিকভাবে আগুনের কারণ জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ