Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মতলবের আনন্দবাজারে আগুন লেগে পাঁচটি দোকান পুড়ে ২৫ লক্ষ হাজার টাকার ক্ষয়ক্ষতি

মতলব(চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৩৪ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আনন্দবাজারে ৫টি দোকান আগুনে পুড়ে গেলে ২৫ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়। ১ ফেব্রুয়ারী বুধবার ভোর রাত পৌনে দুইটার দিকে এই অগ্নিকাণ্ডটি ঘটে।

প্রত্যক্ষদর্শীদের তথ্য মতে জানা যায়, দেলোয়ার হোসেনের পেট্রোল, অকটেন ও ডিজেলসহ ধার্য পদার্থ বিক্রির দোকান থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে।অল্প সময়ের মধ্যে মানুষ জন ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করে। তাদের পক্ষে আগুন নিয়ন্ত্রণে আনা মোটেও সম্ভব ছিল না। একে একে মতলব উত্তর, মতলব দক্ষিণ ও চাঁদপুর সদর থেকে ফায়ার সার্ভিসের টিম আসে।তারা অনেক্ষন চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আগুনে পুড়ে যাওয়া দেলোয়ার হোসেনের পেট্রোল-অক্টেনের দোকানের ক্ষয়ক্ষতি ১২ লক্ষাধিক টাকা।এছাড়াও তার একটি হার্ডওয়ারের দোকানের ক্ষয়ক্ষতি ৬ লক্ষাধিক টাকা, আবুল কালামের কাঠের দোকানের ক্ষয়ক্ষতি ৫ লক্ষ টাকা, গোলাম নবীর দোকানের ক্ষয়ক্ষতি ৩ লক্ষাধিক টাকা।

প্রত্যক্ষদর্শী নূরে আলম জানায়, পেট্রোল অক্টেনের দোকানে আগুন লাগার কারণেই আগুনের এত ভয়াবহতা ছিল। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট না আসলে পুরো বাজারটাই পড়ে ছাঁই হয়ে যেতো।

মতলব উত্তর উপজেলার ফায়ার সার্ভিসের ফায়ার হাউজ ইন্সপেক্টর জাকির হোসেন জানান, মতলব উত্তর উপজেলায় ফায়ার সার্ভিস থাকার কারণে আমরা খবর পেয়ে দ্রুততম সময়ের মধ্যে দুর্ঘটনার স্থলে পৌঁছে সেবা দিতে সক্ষম হই। তিনটি ইউনিট একসাথে কাজ করি, তবে পেট্রোল ও অকটেনের দোকান হওয়ার কারণে আগুন নিয়ন্ত্রনে আনতে একটু সময় লেগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ