Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রেল ধর্মঘটে খুলনায় যাত্রীদের চরম বিড়ম্বনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০৯ পিএম

বেতন-ভাতা (মাইলেজ) সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ায় সারা দেশে ধর্মঘটের ডাক দিয়েছেন বাংলাদেশ রেলওয়ের রানিং স্টাফরা। ফলে আজ (১৩ এপ্রিল) ভোর ৬টা থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

হঠাৎ এমন ধর্মঘটে খুলনায় ট্রেনে চলাচলকারী যাত্রীদের চরম বিড়ম্বনায় পড়তে হয়েছে। অনেকেই না জেনে ষ্টেশনে এসে দীর্ঘ সময় অপেক্ষা পর ফিরে গেছেন। কেউ কেউ ষ্টেশনে অপেক্ষা করছেন
দ্রুত ধর্মঘট প্রত্যাহার হয়ে ট্রেন চালু হবে- এমন আশায়। সকাল ৮ টার দিকে ট্রেন না পেয়ে যাত্রীদের মধ্যে বেশ উত্তেজনার সৃষ্টি হয়। অবস্থা বেগতিক দেখে ষ্টেশন মাষ্টার মানিক চন্দ্র গা ঢাকা দেন বলে জানান যাত্রীরা। পরবর্তীতে তিনি তার মোবাইল ফোনটিও বন্ধ করে রাখেন। এদিকে, ট্রেন বন্ধ থাকায় সড়ক পথে পরিবহণগুলো অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচল করছে। খুলনার সোনাডাঙ্গা বিভাগীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, যাত্রীদের অস্বাভাবিক চাপ বিরাজ করছে।
প্রসঙ্গত, দক্ষিণের রেলের শহর খ্যাত খুলনা থেকে রাজধানী ঢাকাসহ রাজশাহী, বেনাপোল, উত্তরবঙ্গের চিলাহাটি-পার্বতীপুর, গোয়ালন্দ ঘাট, চাঁপাই নওয়াবগঞ্জ প্রভৃতি রুটে রোজ ৭ টি আন্ত: নগর ট্রেন ও ৫ টি লোকাল ট্রেন চলাচল করে। নিরাপদ ও সাশ্রয়ী হওয়ায় খুলনা থেকে রুটগুলোতে প্রতিদিন প্রায় অর্ধলক্ষ মানুষ ট্রেনেই যাতায়াত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ