Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রানাপ্লাজার আহত শ্রমিকদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ৪:৪৬ পিএম

ছয় দফা দাবিতে বিক্ষোভ করেছেন সাভারের রানাপ্লাজা ট্র্যাজেডির আহত শ্রমিকরা। শুক্রবার (৮ এপ্রিল) সকাল ১০টার দিকে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় ধসে যাওয়া রানাপ্লাজার সামনে এই দাবি জানান তারা।

ওই ঘটনায় আহত শ্রমিকদের সংগঠন ‘সাভার রানাপ্লাজা সার্ভাইভারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র ব্যানারে এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

ছয় দফা দাবির মধ্যে রয়েছে- রানাপ্লাজায় আহত শ্রমিকদের এক জীবনের ক্ষতিপূরণ, শ্রমিকদের পুনর্বাসন, আজীবন চিকিৎসার ব্যবস্থা, দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, সব দোষীদের সম্পত্তি বাজেয়াপ্ত করা ও ২৪ এপ্রিলকে শ্রমিক হত্যাকাণ্ড দিবস ঘোষণা করা।

কর্মসূচিতে অংশ নেওয়া সাভার রানাপ্লাজা সার্ভাইভারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি ও আহত শ্রমিক মাহমুদুল হাসান হৃদয় বলেন, ২০১৩ সালে রানাপ্লাজা ধসের ঘটনায় আমাদের ১ হাজার ১৩৬ জন সহকর্মী মারা যায় এবং আমরা হাজার হাজার শ্রমিক আহত হই। দীর্ঘদিন অতিবাহিত হলেও আমাদের দাবিগুলো এখনো পূরণ হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ