Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুসলিমদের সাথে ট্রুডোর ইফতার গ্রহণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১০:৪৪ এএম

বুধবার নিজের টুইটার একাউন্টে এ সংক্রান্ত একটি ভিডিও শেয়ার করেন তিনি। তাতে দেখা যায়, ট্রুডো নিজ অফিসের কনফারেন্স কক্ষে নিজ দলের মুসলিম কর্মীদের নিয়ে ইফতারের আয়োজন করেছেন।

টুইট বার্তায় জাস্টিন ট্রুডো বলেন, সাধারণত এ কক্ষে বিভিন্ন বৈঠক ও সম্মেলন অনুষ্ঠিত হয়। কিন্তু আজ সন্ধ্যায় দলের মুসলিম সদস্যরা ইফতার ও রমজান উদযাপনের আয়োজন করেন।
তিনি আরো বলেন, পবিত্র রমজান মাসে মুসলিমরা নিজ পরিবার ও বন্ধুবান্ধবদের সাথে এ ধরনের আয়োজন করে থাকেন। আমরা সবার জন্য শান্তি ও নিরাপত্তা কামনা করি। রমজান মোবারক।
সাধারণ কানাডার মুসলিমদের বিভিন্ন ধর্মীয় উৎসব উদযাপনে উপস্থিত থাকেন দেশটির প্রধানমন্ত্রী। এর মধ্যে পবিত্র রমজান মাস, ঈদুল ফিতর, ঈদুল আজহার উৎসব বিশেষভাবে উল্লেখযোগ্য। সাম্প্রতিক সময়ে কানাডায় ট্রুডোর নেতৃত্বে লিবারেল পার্টি অভিবাসী ও মুসলিমদের একীভূত করার বিষয়ে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক উদ্যোগ নেয়া হয়। অবশ্য নানা সময়ে ডানপন্থী দলগুলো বর্ণবাদী আচরণ করা হয়। সূত্র : টুইটার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ