Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রিজনভ্যানে হামলার ঘটনায় বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

আদালত থেকে কারাগারে নেওয়ার পথে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে বহনকারী প্রিজনভ্যানে হামলার ঘটনায় দলটির ১২ নেতাকর্মীকে একদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মনিরুজ্জামান মনি ওরফে মনির মাতব্বর, মো. রাসেল, মো. আলাউদ্দিন, ইমতিয়াজ হাসান জনি, ওবায়দুর রহমান পারভেজ, মো. ওলি, সোয়েব হোসেন, মো. ইমরান, শহিদুল হক ওরফে শহিদুল্লাহ, মো. সেন্টু ও কুতুব উদ্দিন মন্ডল ও আব্দুর রব। এছাড়া ইমরান হোসেন মাসুদ, গোলাম মোস্তফা পিয়ার, আশরাফ উদ্দিন, শাকিল আহম্মেদ মিলন, মো. মাসুদ ও ইব্রাহীমের রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এদিন গ্রেফতার ১৮ নেতাকর্মীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার উপপরিদর্শক মো. হুমায়ুন কবির। আসামিপক্ষে বেশ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক ১২ আসামির একদিনের রিমান্ড ও বাকি ছয়জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বুধবার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশের পর দুপুর আড়াইটার দিকে ইশরাককেসহ প্রিজনভ্যানে বের করা হয়। কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার পথে সিএমএম আদালত সংলগ্ন রায়সাহেব বাজার মোড়ে তার প্রিজনভ্যানে হামলা করে ইশরাক সমর্থকরা। এ সময় সংঘর্ষে পুলিশসসহ বেশ কয়েকজন আহত হয়। এ ঘটনায় কোতয়ালী থানার উপপরিদর্শক এসআই শহিদুল ইসলাম। মামলায় এজাহারভুক্ত ৮৮ জনসহ অজ্ঞাতনামা দুইশ-আড়াইশ আসামি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ