Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইমরান খানের প্রধানমন্ত্রীর পদে থাকা নিয়ে নতুন সিদ্ধান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:৩২ পিএম

তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্বে বহাল থাকছেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। রবিবার মধ্যরাতের পর জারি করা বিবৃতিতে জানিয়েছে পাকিস্তানের প্রেসিডেন্ট দফতর। খবর জিও নিউজের।

উল্লেখ করা হয়েছে, ‘ইসলামী প্রজাতন্ত্র পাকিস্তানের সংবিধানের ২২৪-এ (৪) অনুচ্ছেদের অধীনে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নিয়োগ না হওয়া পর্যন্ত ইমরান আহমেদ খান নিয়াজি প্রধানমন্ত্রী হিসেবে বহাল থাকবেন’।
পাকিস্তানের সংবিধানের ২২৪ অনুচ্ছেদ অনুযায়ী, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নিয়োগ না হওয়া পর্যন্ত ইমরান খান ১৫ দিনের জন্য প্রধানমন্ত্রী হিসাবে বহাল থাকতে পারবেন।
টুইটারে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভী এক ঘোষণায় জানিয়েছেন, ইমরান খান আপাতত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন। তবে পার্লামেন্ট ভেঙে দেওয়ায় এখন তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী কীভাবে নিয়োগ দেওয়া হবে সে বিষয়ে স্পষ্ট করা হয়নি।
আগের দিন রবিবার দিনভর নাটকীয়তা দেখা যায় পাকিস্তানের রাজনৈতিক অঙ্গনে। দিনের শুরুতেই জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের ভোটকে অসাংবিধানিক অ্যাখা দিয়ে খারিজ করে দেন ডেপুটি স্পিকার। পরবর্তীতে ইমরান খানের অনুরোধে পার্লামেন্ট ভেঙে দেন প্রেসিডেন্ট।
প্রেসিডেন্ট কর্তৃক পার্লামেন্ট ভেঙে দেওয়ার বিষয়ে আজ সোমবার (৪ এপ্রিল) সুপ্রিম কোর্টে শুনানি অনুষ্ঠিত হবে। প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়ালের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট যেসব পদক্ষেপ নিয়েছেন সেগুলো আদালতের আদেশের আওতায় আসবে। সূত্র: জিও নিউজ।



 

Show all comments
  • আ.ন.ম. মুশফিকুস সালেহীন ৪ এপ্রিল, ২০২২, ১:১০ পিএম says : 0
    ইমরান খান তুলনামূলকভাবে ভালো মনে হচ্ছে। আসিফ আলী জারদারি আর শরীফ পরিবার পাকিস্তান কে দুর্নীতি ছাড়া ভালো কিছু দিতে পারেনি।
    Total Reply(0) Reply
  • Rasel Ahmed Topu ৪ এপ্রিল, ২০২২, ১:০৮ পিএম says : 0
    ইমরান খান ই পাকিস্তানের যোগ্য নেতা বর্তমান প্রেক্ষাপটে।
    Total Reply(0) Reply
  • Shaiful Islam Chowdhury ৪ এপ্রিল, ২০২২, ১:০৯ পিএম says : 0
    ইমরান খান ভোটে জিতে আসবেন। আমেরিকার নেতৃত্বে পশ্চিমা জোট সে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে গণতন্ত্র রপ্তানি করবেন পাকিস্তান সেনাবাহিনীর মাধ্যমে। এই হলো পাকিস্তানের ভবিষ্যৎ।
    Total Reply(0) Reply
  • Jhakaria Tanvir Lm ৪ এপ্রিল, ২০২২, ১:০৯ পিএম says : 0
    ইনশাআল্লাহ ইমরান খান জয় হবে,,পাকিস্তানের বুকে ইমরান খান কে প্রয়োজন।
    Total Reply(0) Reply
  • Md Amir Hossain ৪ এপ্রিল, ২০২২, ১:০৯ পিএম says : 0
    স্পিন ঘূর্ণিতে'ই বিরোধী-শিবিরকে অল আউট করলেন ইমরান খান। ম্যান অব দ্যা সিরিজ IK
    Total Reply(0) Reply
  • Makshudur Rahman ৪ এপ্রিল, ২০২২, ১:০৯ পিএম says : 0
    ইমরান খান ঘুরে দাঁড়াবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিদ্ধান্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ