Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পুরান ঢাকায় এক পিস জিলাপির দাম ৩০০ টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১০:৩৫ এএম

রমজানে ইফতারে নানা আয়োজনের একটা বড় জায়গা দখল করে আছে জিলাপি। ভেতরে মিষ্টি রসে টইটম্বুর, বাইরে মচমচে-এমন বাহারী আকারের জিলাপিতে ছেয়ে আছে বাজার। আড়াই প্যাঁচের জিলাপি এখন ৮ প্যাঁচের। ওজনও পুরো এক কেজি। বিক্রি হচ্ছে ৩০০ টাকা দরে।

রোববার (৩ এপ্রিল) রাজধানীর পুরান ঢাকার চকবাজারের ঐতিহাসিক ইফতার বাজারে এক কেজি ওজনের জিলাপির দেখা মিলেছে।

রমজানের প্রথম ইফাতারির আগে জমজমাট হয়ে উঠেছে চকবাজারের ইফতার বাজার। গত দুই বছর কোভিডের কারণে বন্ধ ছিল ঐতিহাসিক এ ইফতার বাজার। তবে এবার পুরনো চেহারায় ফিরছে চকবাজারের গলিতে।

দুপুর দুইটার পর থেকেই একে একে বসতে শুরু করে ইফতার সামগ্রী বিক্রির দোকান। সময়ের সঙ্গে বাড়ে দোকান। পশরা সাজিয়ে বসেন ব্যবসায়ীরা। বিক্রেতাদের আগেই চকবাজারে ক্রেতার ঢল। দোকান সাজানোর আগেই শুরু হয়ে গেছে বিক্রি।

জিলাপির দোকানে ঘি ও তেলে ভাঁজা দুই ধরনের জিলাপি পাওয়া যাচ্ছে। এর মধ্যে তেলে ভাঁজা জিলাপি বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে। আর ঘিয়ে ভাঁজা জিলাপির কেজি ৩০০ টাকা। বিক্রেতারা এ জিলাপিকে বলছেন শাহী জিলাপি।

জিলাপি বিক্রেতা বাদলের দোকানে আজ বাজারের সবচেয়ে বড় জিলাপি তৈরি হয়েছে। আকারে ১০ ইঞ্চি। ওজনে এক কেজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ