Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে আন্তদেশীয় গ্যাংসহ ৬ স্বর্ণ চোর গ্রেফতার : স্বর্ণ ও নগদ টাকা উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ৩:৫৮ পিএম

বাগেরহাটের শরণখোলা থেকে আন্তদেশীয় স্বর্ণ চোর চক্রের গ্যাংসহ ছয় সদস্যকে গ্রেফতার করেছে রাজশাহী ডিবি পুলিশ। এসময় তাদের কাছ থেকে সাড়ে তিন ভরি স্বর্ণসহ নগদ প্রায় আট লাখ টাকা উদ্ধার করা হয়। সোমবার সকালে মোরেলগঞ্জ ও শরণখোলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, শরণখোলা উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামের আঃ রহমান হাওলাদারের পুত্র আঃ মালেক (৪০), রুহুল আমিন হাওলাদারের পুত্র শহিদুল হাওলাদার (৫০), শাহজাহান হাওলাদারের পুত্র বাবুল হাওলাদার (৫০), রব হাওলাদারের পুত্র ছোট বাবুল (৪৫), মোতালেব হাওলাদার (৪৫) পিতা অজ্ঞাত এবং খেজুড়বারিয়া গ্রামের সম্বুনাথ কুলুর পুত্র স্বর্ণ ব্যবসায়ী বাবুল কুলু (৪৩)।
রাজশাহী ডিবি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম জানান, গত ৩০ নভেম্বর গ্রেফতারকৃতরা পাবনা জেলার ইশ্বরদী উপজেলার মল্লিকা জুয়েলার্স থেকে রাতে তালা ভেঙ্গে ৭০ ভরি স্বর্ণ চুরি করে নিয়ে আসে। পরদিন জুয়েলার্সের মালিক বাবু ইশ্বরদী থানায় একটি মামলা করেন। মামলাটি পরবর্তীতে ডিবি পুলিশ দায়িত্ব পেলে তদন্তে গ্রেফতারকৃতদের সম্পৃক্ততা পাওয়া যায়। এরপর অনুসন্ধান চালিয়ে তাদের মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি অনুযায়ী বাবুল কুলুর দোকান থেকে সাড়ে তিন ভরি স্বর্ণ এবং গ্রেফতারকৃত চোরচক্রের সদস্য শহিদুল হাওলাদারের কাছ থেকে ১০ ভরি স্বর্ণ বিক্রির নগদ সাত লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী খুলনাসহ বিভিন্ন এলাকায় আরো অভিযান চালানো হবে বলে তিনি জানান।
এব্যাপারে শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকরাম হোসেন জানান, আসামীদের শরণখোলা থেকে গ্রেফতার করা হলেও মামলা যেহেতু ইশ্বরদী থানায় তাই তদন্তের স্বার্থে ডিবি পুলিশ তাদের সেখানে নিয়ে গেছেন। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ